মিডিয়ার সব মাধ্যমে কাজ করতে চান এ প্রজন্মের নৃত্যশিল্পী রুবিনা আলমগীর।

মর্তুজা ইসলাম,বিনোদন ডেস্কঃ
ছোটবেলা থেকেই নাচ-গান আর সংস্কৃতিমনা ছিল এ প্রজন্মের নৃত্যশিল্পী রুবিনা আলমগীর। এই লক্ষে ইষ্টেজ প্রোগ্রামের মাধ্যমে ২০০৬ সালে মিডিয়া জগতে যাত্রা শুরু হয় তার। নারায়নগঞ্জ জেলার রুপগঞ্জ উপজেলার আলমগীর খানের মেয়ে তিনি। বাবার অনুপ্রেরনায় শুরুর দিকে মঞ্চে গান করে দর্শকমহলে সুনাম অর্জন করলে এই মাধ্যমে আগ্রহী হয়ে ওঠেন তিনি। পরে গানের সাথে নাচে অধিক মনোযোগী হয়ে উঠেন এবং নাচে ভালো করায় কিছুদিনের মধ্যে চতুর্দিকে তার সুনাম ছড়িয়ে পড়ে। এরই ধারাবাহিকতায় নজরে আসেন মিডিয়া জগতের সংশ্লিষ্ট ব্যাক্তিদের। প্রথমদিকে বেশকিছু মিউজিক ভিডিওতে মডেলিং করার পর, সুযোগ পান টিভি নাটকে কাজ করার। ২০১৪ সালে বাংলাদেশের প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক ইফতেখার চৌধুরী তার বিগ বাজেটের সিনেমা " রাজত্ব " এর আইটেম গানে নাচ করার সুযোগ দেন। প্রথম সুযোগেই হইচই ফেলে দেন ঢালিউড পাড়ায় রুবিনা আলমগীর। সেই থেকে অনেক সিনেমায় কাজ করেন তিনি। এরই মধ্যে কাজের স্বীকৃতি হিসেবে ৭১ টেলিভিশন সহ দেশের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন থেকে একাধিক সন্মাননা পদকসহ সাটিফিকেট অর্জন করেছে এই গুনী শিল্পী। বর্তমানে তিনি চলচ্চিত্রে সহকারি নৃত্য পরিচালক,  মিউজিক ভিডিওর কোরিওগ্রাফি এবং নাচের প্রশিক্ষক হিসেবে দক্ষতার সাথে কাজ করছেন। এছাড়াও টেলিভিশনে নাচের লাইভ শো, দেশের বিভিন্ন এলাকায় হাজারেরও বেশি নাচের এ্যায়াট শো করে মিডিয়া জগতে আলোড়ন সৃষ্টি করেছেন।
ড্রেস হাউজ,পত্রিকা ও বিভিন্ন মাধ্যমে ফটোস্যুট  করেও আলোচণায় আসেন তিনি। শিল্পীর ভবিষ্যৎ সম্পর্কে জানতে চাইলে রুবিনা আলমগীর বলেন
মিডিয়া আমার ভালো লাগার জায়গা। মিডিয়ার সব মাধ্যমে নিয়মিত কাজ করতে চাই। আমি সিনেমার মূল চরিত্রেও কাজ করতে চাই । নাচ সম্পর্কে জানতে চাইলে  তিনি বলেন  যেহেতু নাচ আমাকে সবকিছু দিয়েছে, শিল্পী হিসেবে পরিচিত করেছে  দেশব্যাপী তাই নাচের মধ্য নিজেকে বাচিয়ে রাখতে চাই সবসময়।

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 4128297666337586610

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item