দিনাজপুর শিক্ষাবোর্ডে এইচএসসি’র ফলাফল স্থগিত লালমনিরহাটের ১৫ ছাত্রী বিপাকে!


মামুনুররশিদ মেরাজুল-ঃ

লালমনিরহাটের মজিদা খাতুন সরকারী মহিলা কলেজের বিজ্ঞান বিভাগের ১৫ ছাত্রীর এইচএসসি’র ফলাফল স্থগিত হওয়ায় শিক্ষার্থীরা বিপাকে পড়েছে। ফলাফল স্থগিত হলেও প্রকৃত কারণ এখনো উদঘাটিত হয়নি। অপরদিকে ওই ছাত্রীরা টেনশনে পড়ে নাওয়া-খাওয়া বন্ধ করে দিয়েছে। পাশাপাশি ভর্তি পরীক্ষার প্রস্তুতিও নিতে পারছে না। গত ২৩ জুলাই দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। 
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে লালমনিরহাটের মজিদা খাতুন সরকারী মহিলা কলেজ থেকে মোট ৪’শ ৮৩ জন ছাত্রী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৩’শ ৯৫ ছাত্রী কৃতকার্য হয়েছে। গত ২৩ জুলাই এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হলে লালমনিরহাটের মজিদা খাতুন সরকারী মহিলা কলেজের বিজ্ঞান বিভাগের ১৩০ জনের মধ্যে ১০৫ জন কৃতকার্য এবং ১৫ ছাত্রীর ফলাফল স্থগিত হয়। ফলাফল স্থগিত হওয়ায় ওই ছাত্রী ও তাদের অভিভাবকরা কলেজটির কর্তৃপক্ষের কাছে বিষয়টির ব্যাপারে জানতে চাইলে সঠিক কোন কারণ বলতে পারেনি। এ ব্যাপারে কলেজটির উপাধ্যক্ষ নজরুল ইসলাম বলেন, লালমনিরহাট-২ কেন্দ্রে আমরা এইচএসসি পরীক্ষা নিয়েছি। আমাদের বিজ্ঞান বিভাগের ১৫ ছাত্রীর ফলাফল স্থগিতের ব্যাপারে বোর্ডের সাথে যোগাযোগ করেছি। প্রথমে তারা ব্যবহারিক পরীক্ষার নম্বর যথাসময়ে না যাওয়ার কথা বলে। পরে ওয়েব সাইটে সমস্যার কথাও বলেছে। কিন্তু প্রকৃত কারন তারা বলেনি। ওই ছাত্রীদের এক অভিভাবক ব্যাংক কর্মকর্তা নাম না প্রকাশের শর্তে বলেন, আমার মেয়ে এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে। তার মতো এসএসসিতে আরও ৮/১০ জন জিপিএ-৫ পাওয়া ছাত্রীর ফলাফল স্থগিত হয়েছে। আমার মেয়ের এইচএসসির ফলাফল স্থগিত হওয়ায় নাওয়া-খাওয়াও করছে না। পাশাপাশি ভর্তি পরীক্ষার প্রস্তুতিও নিতে পারছে না। তার বান্ধবীরাও একই অবস্থায় রয়েছে। বোর্ডের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক রাকিবুল হাসান বলেন, স্থগিত ফলাফলের ব্যাপারে পরীক্ষাথীরা আবেদন করলে ফলাফল প্রকাশের ৩০ দিনের মধ্যে তাদের সংশোধিত ফলাফল দেয়া হয়। এবারে আমাদের বোর্ডের অধীনে ৪৫ জনের ফলাফল স্থগিত রয়েছে। এরমধ্যে মজিদা খাতুন সরকারী মহিলা কলেজের ১৫ জন, গাইবান্ধার (কেন্দ্র নং- ৭৮২) সুন্দরগঞ্জ মহিলা কলেজের ১২ জন এবং অন্যান্য কলেজের শিক্ষার্থী রয়েছে। তিনি আরও বলেন, অনেকেই স্থগিত ফলাফল প্রকাশের জন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদন করেছে। আগামী ১০ আগষ্ট পর্যন্ত ওই আবেদন নেয়া হবে এবং ২২ আগষ্টের মধ্যে ফলাফল প্রদান করা হবে। তবে তিনি ফলাফল স্থগিতের কারণ বলতে পারেননি।
উল্লেখ্য, ১৯৮৮ সালে সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদ এর মাতা মজিদা খাতুন এর নামে লালমনিরহাটে বালিকা কলেজ প্রতিষ্ঠিত হয়। এরপর ১৯৯৭ সালে কলেজটি আত্মীকরণ হয়েছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 87849216019569220

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item