নাগেশ্বরীতে অর্থের বিনিময়ে স্বাধীনতা বিরোধীদের মুক্তিযোদ্ধা তালিকাভূিক্তর অভিযোগে প্রতিবাদ সমাবেশ

হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামের নাগেশ্বরীতে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি টাকার বিনিময়ে রাজাকার-আলবদর ও ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম তালিকাভুক্ত করার প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ করেছে মুক্তিযোদ্ধারা। সোমবার দুপুরে  উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আয়োজনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের শুরুতে উপজেলা পরিষদ কার্যালয়ের সামন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে উপজেলা চত্বর প্রদক্ষিণ করে। পরে চেয়ারম্যান কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করে। 
সমাবেশে মুক্তিযুদ্ধের সংগঠক বীর মুক্তিযোদ্ধা মজিবর রহমান বীরবলের সভাপতিত্বে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ডার সিরাজুল ইসলাম টুকু, পৌর কমান্ডার নুর মোহাম্মদ নুরু, সাবেক পৌর মেয়র মোহাম্মদ হোসেন ফাকু, সাবেক উপজেলা কমান্ডার মতিয়ার রহমান মতি, বীর মুক্তিযোদ্ধা বেলায়েত হোসেন, হযরত আলী, নওশাদ হোসেন, এটিএম আজাদ আলী, মমিন উদ্দিন, আব্দুল জলিল, সন্তোষপুর ইউনিয়ন কমান্ডার আব্দুল খালেক, ওলামালীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম গালিভার প্রমূখ।
বক্তারা অভিযোগ করেন, প্রকাশিত তালিকায় কয়েকজন ছাড়া অধিকাংশই স্বাধীনতা বিরোধী ও মুক্তিযুদ্ধকালীন শিশু ছিল। মোটা অংকের টাকা নিয়ে যাচাই-বাছাই কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা কেন্দ্রিয় কমান্ড কাউন্সিলের সহ-সাংগাঠনিক সম্পাদক ওসমান গণি, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হায়াত মো. রহমতুল্লাহ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আবু বকর সরকারসহ সাত সদস্যের কমিটি তাদের মুক্তিযোদ্ধা করার পায়তারা করছে। সভায় ওসমান গণির কেন্দ্রিয় কমিটির পদ থেকে এবং উপজেলা কমান্ডারের অপসারণ দাবী করেন বক্তারা।
পরে তাদের পুনর্মিলনী অনুষ্ঠানে উপস্থিত হন স্থানীয় সংসদ সদস্য একেএম মোস্তাফিজুর রহমান, উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম সরকার, পৌর মেয়র আব্দুর রহমান মিয়া।
প্রসঙ্গত, গত ২১ মে নাগেশ্বরী উপজেলার দুইশ’ ২৪ জন নতুন মুক্তিযোদ্ধার নামের তালিকা প্রকাশ করা হয়। ওইদিন মুক্তিযোদ্ধাদের এক অংশ দেয়ালে লাগানো তালিকা ছিড়ে ফেলেন। এর আগে ১৮ জানুয়ারী থেকে যাচাই-বাছাই শুরু হয়। শেষে ২০ মে ফলাফল প্রকাশ করে সংশ্লিষ্ট কমিটি। এরপর থেকে প্রতিবাদ সমাবেশসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে তালিকা বাতিলসহ প্রকৃত মৃক্তিযোদ্ধাদের তালিকাভুক্ত করার আবেদন জানান।

পুরোনো সংবাদ

কুড়িগ্রাম 714267679819876869

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item