কিশোরগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ভিত্তিক উন্নয়ন পরিকল্পনার টাকা আত্মসাতের অভিযোগ

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)ঃ
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার উত্তর সিঙ্গেরগাড়ী নেকাবাস সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল খানের বিরুদ্ধে পুর্বের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির স্বাক্ষর জাল করে বিদ্যালয় ভিত্তিক উন্নয়ন পরিকল্পনার টাকা উত্তোলন করে আত্মসাৎ করার অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছে বিদ্যালয় ব্যাবস্থাপনা কমিটির সভাপতি, সদস্যবৃন্দ ও এলাকাবাসী।
 উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ সুত্রে জানা গেছে, কিশোরগঞ্জ উপজেলায় ২০১৬-২০১৭ অর্থবছরে সরকারী প্রাথমিক বিদ্যালয় সমুহে  বিদ্যালয় ভিত্তিক উন্নয়ন পরিকল্পনার জন্য ১৪৭ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৪৪ হাজার করে টাকা বরাদ্দ দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। নিয়ম অনুযায়ী উক্ত বরাদ্দকৃত টাকা বিদ্যালয়ে ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সদস্যদের পরামর্শে পরিকল্পনা মাফিক ব্যায় করার কথা থাকলে প্রধান শিক্ষক বাবুল খাঁন তাদের না জানিয়ে গত ১৯/০৬/১৭ তারিখে  উক্ত টাকা উত্তোলন করে আতœসাৎ করার পায়তারা করে। 
এ ব্যাপারে নেকাবাস সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল খানের সাথে কথা বললে তিনি বলেন তাদের অভিযোগ সঠিক নয়। পুর্বের প্রধান শিক্ষক আমাকে বলেছিল যে তারা  ওই টাকা উত্তোলন করে কাজ করবে তাই। তবে উত্তোলনকৃত টাকা একাউন্টে জমা করা হয়েছে। একাউন্ট নম্বর- ৩৪০২১৯৫২।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুল হাসান বলেন, ওই প্রধান শিক্ষক পুর্বের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জহুরা আক্তার ও পুর্বের কমিটির সভাপতি এনামুল হকের স্বাক্ষর জাল করে বিদ্যালয় ভিত্তিক উন্নয়ন পরিকল্পনার টাকা উত্তোলন করে মর্মে বর্তমান কমিটির সভাপতি ,সদস্য ও এলাকাবাসী আমাকে একটি লিখিত অভিযোগ দিয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মেহেদী হাসান বলেন, লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেওয়া হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 3734264931103958020

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item