কিশোরগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা করায় স্কুলে যেতে পারছেননা সহকারী শিক্ষিকা


মোঃ শামীম হোসেন বাবু, কিশোরগঞ্জ,নীলফামারীঃ
২১ জুলাই তারিখে অনলাইন নিউজ পোর্টাল অবলোকনে “কিশোরগঞ্জে  স্কুলে দেরি করে আসায়  শিক্ষিকাকে পেটালেন প্রধান শিক্ষক” শিরোনামে সংবাদ প্রকাশের পর জহুরা আখতার নামে ওই সহকারী শিক্ষিকা ঘঁটনার ৫ দিন পর  বাদী হয়ে কিশোরগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন। কিশোরগঞ্জ থানার মামলা নম্বর ১৫ তারিখ ২৫.৭.১৭। মামলা দায়ের করার কারনে প্রধান শিক্ষক মামলা তুলে নিতে হুমকি প্রদান করছেন । ফলে ওই শিক্ষিকা  ভয়ে স্কুলে  যেতে পারছেননা বলে অভিযোগ করেছেন ।
সরেজমিন ও মামলা সুত্রে জানা গেছে,  উপজেলার উত্তর সিঙ্গেরগাড়ী নেকাবাস সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল খাঁনের বিরুদ্ধে সাবেক  ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির স্বাক্ষর জাল করে চলতি অর্থবছরের  বিদ্যালয় ভিত্তিক উন্নয়ন পরিকল্পনার ৪৪ হাজার  টাকা আতœসাৎ করার অভিযোগে ওই স্কুলের বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মজিদ ও অভিভাবকগন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুল হাসানসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিভাবকগন জানিয়েছেন ওই প্রধান শিক্ষকের বাড়ি স্কুলের পাশে হওয়ায় তিনি বিভিন্ন অনিয়ম করে যাচ্ছেন । কিন্তু প্রশাসন নিরব ভুমিকা পালন করছে। এদিকে গত ২০,৭,১৭ ইং তারিখ রোজ বৃহস্পতিবার   স্কুলে দেড়ি করে  আসায় প্রধান শিক্ষক বাবুল খাঁন জহুরা আক্তার নামে ওই সহকারী শিক্ষিকাকে পিটিয়ে আহত করে
জানা গেছে,  নেকাবাস সরকারী প্রাথমিক বিদ্যালয়টি জরাজীর্ণ হয়ে পড়ায় গেল বছর ন্বুল ভবনটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। সেখানে নতুন করে ভবন তৈরির কাজ চলছে। ফলে স্কুলের শিক্ষক-শিক্ষিকারা দেরিতে স্কুলে আসেন। ঘটনার দিন বৃহস্পতিবার স্কুলের সহকারি শিক্ষিকা জহুরা বেগম ৯টা ৪০ মিনিটে স্কুলে আসেন। দেরিতে স্কুলে আসায় প্রধান শিক্ষক বাবুল খান কৈফিয়ত চেয়ে ঝগড়ায় জড়িয়ে পড়েন।
গুরুতর আহত স্কুল শিক্ষিকা জহুরা বেগম জানান, ওই প্রধান শিক্ষকের বাড়ি পাশে থাকায় স্ত্রী লিপি বেগম (৪৫), কন্যা বীথি আক্তার (২২)সহ পরিবারের লোকজনও এতে যোগ দেয়। প্রধান শিক্ষকের স্ত্রী, সন্তান স্কুল শিক্ষিকার চুলের মুঠি ধরে মারতে থাকে এবং প্রধান শিক্ষক গলায় দড়ি দিয়ে চেপে ধরেন।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মজিদ জানান, প্রধান শিক্ষকের বাড়ি স্কুলের পাশে তাই তিনি বিভিন্ন অনিয়ম করেই চলেছেন।
এ ব্যাপারে প্রধান শিক্ষক বাবুল খাঁনের সাথে কথা বললে তিনি বলেন , ভাই লেখালেখি বাদ দেন আমি বিকাল ৫ টায় আপনার সাথে দেখা করব। আপনি ওই সহকারী শিক্ষিকা জহুরা আক্তারকে মামলা তুলে নিতে হুমকি দিয়েছেন কিনা জানতে চাইলে তিনি আবারো দেখা করার কথা বলে মুঠোফোনের লাইন কেঁেট দেন।
 উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুল হাসান বলেন, প্রধান শিক্ষক বাবুল খাঁনের বিরুদ্ধে বিদ্যালয় উন্নয়ন ভিত্তিক পরিকল্পনার ৪৪ হাজার টাকা জাল স্বাক্ষরের মাধ্যমে উত্তোলন পূর্বক আতœসাৎ ও সহকারী শিক্ষিকা জহুরা আখতারকে মারপিটের ঘটনায় লিখিত অভিযোগের পেক্ষিতে তদন্ত করা হয়েছে। কয়েকদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জেলা প্রাথমিক  শিক্ষা অফিসারের কাছে পাঠানো হবে। যা ব্যাবস্থা নেওয়ার তিনি নেবেন। আর শিক্ষিকাকে হুমকির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন এটা থানা পুলিশের ব্যাপার।
কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বজলুর রশীদ জানান,  এ ঘটনায় প্রধান শিক্ষক সহ তিন জনকে আসামী করে থানায় মামলা রুজু হয়েছে। আসামী গ্রেফতারের চেষ্টা চলছে। অবলোকনে প্রকাশিত সংবাদটির লিংক নিচে দেয়া হলো-“কিশোরগঞ্জে স্কুলে দেরি করে আসায় শিক্ষিকাকে পেটালেন প্রধান শিক্ষক”

পুরোনো সংবাদ

নীলফামারী 1526007414686780475

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item