হতদরিদ্র পরিবারের শিশুকন্যা ইসরাত জাহান লিভারের জটিল রোগে আক্রান্ত

তোফাজ্জল হোসেন লুতু সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুরে ১০ বছরের শিশু কন্যা ইসরাত জাহান লিভারের জটিল রোগে আক্রান্ত। গত এক বছর আগে তাঁর লিভারে সমস্যা দেখা দেয়। তাকে সুস্থ করতে চিকিৎসক দ্রুত তাঁর উন্নত চিকিৎসার পরামর্শ দিয়েছেন। কিন্তু শিশুটির গরীব বাবা-মা অর্থের অভাবে তাঁর উন্নত চিকিৎসা করাতে পারছেন না।
 সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর পাঠানপাড়ার রিক্সাভ্যান চালক ময়নুল খাঁন ও মোছা. তহমিনা বেগমের শিশু কন্যা ইসরাত জাহান (১০)। ওই দম্পতির ২  মেয়ে এক ছেলের সন্তানের মধ্যে দ্বিতীয় ইসরাত। গত এক বছর আগে তাঁর লিভারে সমস্যা দেখা দেয়। এ অবস্থায় হতদরিদ্র পরিবারের শিশু ইসরাত জাহানকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল, পাবর্তীপুরের মিশন হাসপাতালে চিকিৎসা করানো হয়। সর্বশেষ গত জুনে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। কিন্তু সে সুস্থ হয়ে উঠেনি। বরঞ্চ আগের চেয়ে তাঁর অসুস্থতা বেড়েছে। অনেক পরীক্ষা-নিরীক্ষার পরও তাঁর লিভারের কি সমস্যা তা ধরা পড়েনি অদ্যাবধি। সর্বশেষ তাকে (ইসরাত)  গত ২ জুলাই সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলহাজ্ব ডা. মো. সিরাজুল ইসলামকে দেখানো হয়। তিনি ইসরাতকে ভালভাবে দেখে তাঁর লিভারের সঠিক রোগ নির্ণয়ের জন্য উন্নত চিকিৎসার পরামর্শ দিয়েছেন। কিন্তু তাকে নিয়ে গিয়ে উন্নত চিকিৎসা করাবেন এমন আর্র্থিক সক্ষমতা নেই পরিবারটির। কারণ গত এক বছরে শিশু কন্যার চিকিৎসায় ওই হতদরিদ্র পরিবারটি সহায়-সম্বল যা ছিল; তার সবটুকুই শেষ করে ফেলেছেন। হয়ে পড়েছেন একেবারে নিঃস্ব। আর বাবা-মা’র সামনে লিভারের জটিল রোগে আক্রান্ত শিশু মেয়েটি চিকিৎসার অভাবে দিনরাত শুধু কাতরাচ্ছে। কিন্তু অসহায় বাবা-মা তাঁর জন্য কোন কিছুই করতে পারছেন না। যদিও ইতোমধ্যে আদরের শিশু কন্যা সুস্থ করতে জনপ্রতিনিধি,সরকারি কর্মকর্তাদের কাছে ধর্ণা দিতে দিতে ক্লান্ত হয়ে পড়েছেন তার বাবা-মা।
এ অবস্থায় অসহায় বাবা-মা তাদের আদরের শিশুকে সুস্থ করতে সমাজের বিত্তবান ও দানশীল,সহৃদয়বান মানুষের কাছে আর্থিক সাহায্যের জন্য হাত বাড়িয়েছেন। তার চিকিৎসার জন্য সাহায্য পাঠানোর ঠিকানা: সঞ্চয়ী হিসাব নম্বর: ৯২০৮, অগ্রণী ব্যাংক লিমিটেড, সৈয়দপুর ক্যান্টঃ শাখা। বিকাশ নম্বর:০১৭১৪৯২৫৪৭৪। 

পুরোনো সংবাদ

নীলফামারী 8589006506287851325

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item