সুন্দরগঞ্জের মাধ্যমিক স্কুলের পরীক্ষার খাতা বৃষ্টির পানিতে ভিজলো ভাঙ্গা ঘরে


নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চল কঞ্চিবাড়ি ইউনিয়নের নতুন দুলাল ভরট উচ্চ বিদ্যালয়ে একটু বৃষ্টি হলেই ঘরে পরীক্ষা দিতে পারছেনা শিক্ষার্থীরা ভিজে যাচ্ছে পরীক্ষার খাতা।
জানা যায়, নতুন দুলাল ভরট উচ্চ বিদ্যালয়ের সামীয়ক বরখাস্তকৃত প্রধান শিক্ষক মোজ্জাম্মেল হক কিছুদিন আগে ব্যাপক অনিয়ম অর্থ আত্মসাৎ ও সেচ্ছাচারিতার অভিযোগে সাময়িক বরখাস্ত করেন অত্র স্কুলের ম্যানেজিং কমিটি। এমতাস্থায় সম্প্রতি সময়ে স্কুল সমুহের সাময়িক পরীক্ষা শুরু হলে গত ১২ জুলাই প্রকৃতির খেয়ালে নেমে আসে বৃষ্টি এতে টিনের চাল ভাঙ্গা ও টিনে অসংখ্য ছিদ্র থাকায় পরীক্ষার্থীদের কাছে থাকা খাতা ভিজে যায়। এর মধ্যে অনেকেই দাড়িয়ে থেকে পরীক্ষায় অংশ গ্রহন করে। পরবর্তি সময়ে ভেজা খাতা সমুহ স্কুল মাঠে শুকাতে দিলে বিষয়টি সকলের সামনে দৃষ্টি গোচর হয়।
এ নিয়ে এলাকার ভিন্ন মহলের সাথে কথা হলে জানা যায় স্কুলে সাময়িক বরখাস্তকৃত প্রধান শিক্ষক বিভিন্ন সময়ে স্কুলে নিয়োগ বানিজ্যের মাধ্যমে কমপক্ষে ৫০ লক্ষ্য টাকা হাতিয়ে নিয়ে বিদ্যালয়ের কোন রকম উন্নয়ন মূলক কাজ না করে সমুদয় অর্থ নিজেই আত্মসাৎ করেছেন।
এব্যাপারে সহকারী শিক্ষক জাহিনুর বেগম জানান, সাময়িক বরখাস্তকৃত শিক্ষক মোজ্জাম্মেল হককে বারংবার কাজ করার কথা বললেও তিনি তা না করে নিয়োগ বানিজ্যের সমুদয় অর্থ ভোগ করেছেন, ফলে আমাদের ছাত্র ছাত্রীরা আজ বৃষ্টিতে ভিজে পরীক্ষায় অংশগ্রহন করছে।
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম বলেন, বরখাস্তকৃত প্রধান শিক্ষকের অনিয়মের বিষয়ে উপজেলা অফিসারের নিকট অভিযোগ করা হলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। 
বৃষ্টিতে পরীক্ষার খাতা ভেজার বিষয়ে মোবাইলে উপজেলা মাধ্যমিক অফিসার মুহাম্মদ মাহমুদ হোসেন মন্ডল’র নিকট জানতে চাওয়া হলে তিনি বলেন আমি বিষয়টি খতিয়ে দেখছি।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5743107764163266498

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item