ফুলবাড়ীতে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

মেহেদী হাছান উজ্জ্বল ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

“মাছ চাষে গড়বো দেশ, বদলে দেব বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে  বুধবার দিনাজপুরের ফুলবাড়ীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ পালন করা হয়েছে।
    উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের যৌথ উদ্যোগে উপজেলা পরিষদ চত্বর থেকে সকালে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ সভাকক্ষে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির সদস্য সচিব ও উপজেলা মৎস্য কর্মকর্তা মোছা. মাজনুন্নাহার মায়া’র সভাপতিত্বে ও সহকারি-মৎস্য কর্মকর্তা খগেন্দ্র নাথ রায়ের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. এহেতেশাম রেজা, বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. হায়দার আলী শাহ্, সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বাবুল, ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব, সফল মৎস্য চাষি ফুরুকুজ্জামান মুরাদ, ফুলবাড়ি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, সাংবাদিক প্লাবন গুপ্ত শুভ প্রমূখ।
    অনুষ্ঠানে সফল তিন মৎস্যচাষীকে উপজেলার সেরা মৎস্যচাষী হিসেবে ঘোষণা দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধিত তিন মৎস্যচাষী হলেন উপজেলার কাজিহাল ইউনিয়নের ফরিদপুর গ্রামের আব্দুর রউফ (পাংগাস মাছ চাষি), বেতদিঘি ইউনিয়নের চকএনায়েতপুর গ্রামের একরামুল হক (তেলাপিয়া মাছ চাষী) ও পৌর শহরের কাঁটাবাড়ি গ্রামের সোহেলকে (কার্পমিশ্র মাছ চাষী)।
    শেষে ছোট যমুনা নদীর উপজেলা কেন্দ্রীয় শ্মশানঘাট এলাকার মৎস্য অভায়াশ্রমে বিভিন্ন প্রজাতির দেশী মাছে পোণা অবমুক্ত করা হয়।

পুরোনো সংবাদ

দিনাজপুর 1066355924959348825

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item