ডিমলায় ফেন্সিডিল ও গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটকের ঘটনায় ছাত্রলীগের দুই সভাপতি সহ ৭জনের বিরুদ্ধে মামলা !

বিশেষ প্রতিনিধি ॥
নীলফামারীর ডিমলা উপজেলায় তিরিশ বোতল ফেন্সিডিল ও দুই কেজি গাঁজাসহ  মাদক ব্যবসায়ী আটকের ঘটনায় দুই ইউনিয়নের ছাত্রলীগের সভাপতিসহ ৭জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে একটি মামলা দায়ের করেছেন ডিমলা থানা পুলিশ । এ ঘটনায় শনিবার (২২ জুলাই) রাতে ডিমলা উপজেলার খালিশা চাঁপানী ইউনিয়নের বাইশপুকুর চর এলাকা হতে পুলিশ উপজেলার ঝুনগাছচাঁপানী ইউনিয়নের উত্তরসোনাখুলী গ্রামের মৃত আজিজার রহমানের ছেলে মাদক ব্যবসায়ী জহুরুল ইসলাম(৩৫) ও খালিশাচাঁপানী ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব (২৩) সহ দুইজনকে  আটক করে। রাকিব ওই ইউনিয়নের ডালিয়া গ্রামের নুর ইসলামের ছেলে।এলাকাবাসী তাদের আটক করে পুলিশে সোপর্দ করেন।

এই ঘটনায় রবিবার ডিমলা থানার এসআই আতিকুর রহমান বাদী হয়ে একটি মামলা (নম্বর-২৩) দায়ের করেন। মামলায় আটক উক্ত দুইজন সহ মোট ৭ জনকে আসামী করা হয়। অপর পলাতক পাঁচজন আসামী হলো উপজেলার ঝুনাগাছচাঁপানী ইউনিয়নের বিন্নাকুড়ি গ্রামের মোখলেছার রহমানের ছেলে উক্ত ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রতন(২৩),একই ইউনিয়নের  উত্তর সোনাখুলী গ্রামের আব্বাস আলীর ছেলে নুরুজ্জামান (৩২), একই গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে মঈনুল (৩০),আজিজুল ইসলামের ছেলে  হামিদুল ইসলাম(৩৫) ও পাশ্ববর্তী লালমনিরহাট জেলা হাতিবান্ধা উপজেলার সিংগীমারী গ্রামের আফসার আলীর ছেলে এরশাদ হোসেন। এদিকে রবিবার দুপুরে আটক দুইজনকে পুলিশ আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করেছেন।

এ ঘটনায় ছাত্রলীগের উক্ত দুই ইউনিয়নের সভাপতিকে মিথ্যেভাবে জড়িয়ে দেয়া ও একজন সভাপতিকে আটক করায় উপজেলা ছাত্রলীগ তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন।

এলাকাবাসী জানান, শনিবার রাত নয়টার দিকে মাদক ব্যবসায়ী জহুরুল ইসলাম সহ তার অপর সঙ্গী ৫জন লালমনিরহাটের হাতিবান্ধা হয়ে নীলফামারীর ডিমলা উপজেলার খালিশাচাপানী ইউনিয়নের তিস্তা নদীর বাইশপুকুর মধ্য চর গ্রাম দিয়ে ৩০ বোতল ফেন্সিডিল ও দুই কেজি গাঁজা বহন করে নিয়ে আসতেছিলো। এ সময় বাইশপুকুর গ্রামের লোকজন তাকে আটক করলে মুহুর্তের মধ্যে তা এলাকায় তোলপাড় সৃস্টি করে । পরে ঘটনাস্থলে অনেকের মত ওই দুই ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি যাওয়া মাত্রই এলাকাবাসী আটককৃত মাদক ব্যববায়ীকে ছিনিয়ে নিতে এসেছে মর্মে তাদের উপড় চরাও হয়ে হামলা চালালে ঝুনাগাছ চাপানী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রতন পালিয়ে যেতে সক্ষম হলেও খালিশা চাপানী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাকিবুলকে আটকিয়ে তার মটরসাইকেল ভাংচুর করে ডিমলা থানায় খবর দেয়। রাত সাড়ে ১০টার দিকে ডিমলা  থানার সিনিয়র সাবইন্সপেক্টর সাহাবুদ্দিনের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌচ্ছার আগেই মাদক ব্যবসায়ী জহুরুল ইসলামের অপর চার সঙ্গী নুরুজ্জামান, মঈনুল, হামিদুল ইসলাম ও এরশাদ হোসেন পালিয়ে যায়। পরে পুলিশকে মাদক ব্যবসায়ী জহুরুল সহ রাকিবুলকে পুলিশের হাতে তুলে দেয় এলাকাবাসী।

 এ দিকে ডিমলা উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু সায়েম সরকার ও সাধারন সম্পাদক জালাল উদ্দিন স্বাধীন সাংবাদিকদের জানায়, খালিশাচাঁপানী ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি রাকিবুল তার জীবনে কোনো প্রকার নেশা সে করেননি । সব সময় সে মাদকের বিরুদ্ধে সোচ্চারের ভুমিকা পালন করে আসছিল।সে পুলিশকে খবর দিয়ে এর আগেও মাদক ব্যবসায়ী জহুরুল সহ অনেকের মাদকের চালান পুলিশের কাছে ধরিয়ে দিয়েছিল। ধারনা করা হচেছ মাদক ব্যবসায়ী জহুরুল বাইশপুকুর এলাকায় এবার মাদক সহ এলাকাবাসীর হাতে আটকের পর পূর্বশক্রতা বশতঃ এলাকাবাসীর কাছে মিথ্যে কথা বলে এ ঘটনা ঘটিয়েছে। উপজেলা ছাত্রলীগের সভাপতি ঘটনাটি সুষ্ঠুভাবে তদন্ত করে উক্ত  ছাত্রলীগের সভাপতিকে মামলা হতে অব্যাহতি প্রদানের  দাবি করেন।
অপর আর এক ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রতন সম্পর্কে জানতে চাইলে উপজেলার এই ছাত্রলীগ নেতারা বলেন,রতনের বিরুদ্ধে এর আগেও একবার ভিত্তিহীন এ অভিযোগ উঠেছিলো ।আমরা তার বিরুদ্ধে আনিত অভিযোগের নিবিড় ভাবে তদন্ত করে সে দোষী প্রমানিত হলে অবশ্যই তার বিরুদ্ধে গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা গ্রহন করব ।
আটককৃত ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রাকিবুল জানান,আমি আমার জীবনে কখনোই কোনো প্রকার নেশা করাতো দুরের কথা স্পর্শই করিনি । পার্শবতী ঝুনাগাছ চাপানী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রতন আমার এলাকায় এসে  ঘটনাস্থলে তার প্রয়োজন আছে বলে আমাকে সেখানে নিয়ে যায় । আমি সম্পুর্নই পরিস্থিতির শিকার ও নির্দোষ ।
ডিমলা থানা ওসি মোয়াজ্জেম হোসেন এ ব্যাপারে সাংবাদিকদের বলেন বাইশপুকুর চর গ্রামের এলাকাবাসী মাদক সহ দুইজনকে ধরিয়ে দিয়েছে। পাশাপাশি যারা পালিয়ে গেছে তাদের নাম প্রকাশ করায় একটি মামলা দায়ের করা হয়। এক প্রশ্নের জবাবে ওসি বলেন ঘটনাটি তদন্ত করে দেখা হবে। যদি ছাত্রলীগের দুই ইউয়িনের সভাপতি নির্দোষ প্রমানিত হয় তাহলে তাদের মামলা হতে অব্যাহতি প্রদানের ব্যবস্থা করা হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 7922407712810907289

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item