রংপুর রাইডার্সের স্পিন কোচ হলেন মোহাম্মদ রফিক

দেশের সবচেয়ে বড় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন রংপুর রাইডার্সের চমক দেখানো অব্যাহত রয়েছে। বিশ্বের নামী দামি সব তারকাকে দলে ভেড়ানোর পর এবার সহযোগী কোচ নির্বাচনেও চমক দেখাচ্ছে আগামী বিপিএলে শিরোপার অন্যতম দাবিদার ফ্র্যাঞ্চাইজিটি। মাশরাফিদের স্পিন কোচ হিসেবে এবার নিয়োগ পেলেন সাবেক জাতীয় দলের স্পিন সুপারস্টার মোহাম্মদ রফিক।

অবসর নেওয়ার পর বেশ কয়েকবার মিডিয়ার সামনে জাতীয় দলের স্পিনারদের নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেছিলেন রফিক। তবে এখনও ডাক আসেনি। 'গেঁয়ো যোগী ভিখ না পেলেও' ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী আমন্ত্রণ জানিয়েছিলেন রফিককে। গাঙ্গুলীর ক্রিকেট একাডেমিতে বছরে কমপক্ষে ৪টি ভাগে কাজ করার প্রস্তাব। দিন কয়েক আগে সেই একাডেমিতে ১৫ দিনের ট্রেনিং করিয়ে এসেছেন। এবার তার ডাক পড়ল বিপিএলে।

রংপুর রাইডার্সের প্রধান কোচ হয়েছেন হাইপ্রোফাইল কোচ হিসেবে পরিচিত টম মুডি। অধিনায়ক হিসেবে আছেন জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। যিনি বিপিএলের গত ৪ আসরের ৩টি ট্রফিই অধিনায়ক হিসেবে হাতে তুলেছেন। গত আসরে কুমিল্লা ফ্র্যাঞ্চাইজির সঙ্গে তার নানা মনোমালিন্যের খবর মিডিয়ায় এসেছিল। গতবার শিরোপা না পাওয়ার এটাও অন্যতম কারণ বলে মনে করেন অনেকেই।

জাদুর কাঠি হাতে নিয়ে চলা ম্যাশ এবার রংপুরের দায়িত্বে। তাকে পেয়ে ভীষণ খুশি রংপুর রাইডার্সের মালিকপক্ষ। অধিনায়ক হিসেবে সম্পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে তাকে। রংপুরকে চ্যাম্পিয়ন করার টার্গেটে এবার ম্যাশ বাহিনীর সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন রফিক। মাশরাফিও আগ্রহী দলকে শিরোপা এনে দেওয়ার মিশনে সাবেক এই স্পিন সুপারস্টারের সঙ্গে একসাথে কাজ করার জন্য। আগামী ২ নভেম্বর থেকে পর্দা উঠছে বিপিএলের পঞ্চম আসরের।

পুরোনো সংবাদ

খেলাধুলা 6729011653102477401

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item