সার কৃষকের পেছনে ছুটে-সংস্কৃতিমন্ত্রী


ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৪ জুলাই॥
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, এখন আর সারের পেছনে কৃষকে ছুটতে হয় না, সার কৃষকের পেছনে ছুটে।

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের গাছবাড়িস্থ নীলফামারীতে বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন (বিএফএ) জেলা শাখার নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
তিনি বলেন, ‘একটা সময় ছিল যখন কৃষকদের সারের পেছনে ছুটতে হতো। আমরা তখন বিরোধী দলে, বিএনপি-জামায়াত জোট ক্ষমতায়। সারের পেছনে ছুটতে গিয়ে অনেক কৃষককে প্রাণ হারাতে হয়েছে। সেই অবস্থা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ দেশ এই অবস্থায় পৌঁচেছে।’ এসময় কৃষি এবং কৃষকের উন্নয়নে সরকারের গৃহিত পদক্ষেপের কথা তুলে ধরেন তিনি।
জেলা বিএফএ সভাপতি আব্দুল ওয়াহেদ সরকারের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বক্তৃতা দেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম, পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলিমুদ্দিন বসুনিয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশিদ, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, জেলা বিএফএ সাধারণ সম্পাদক তাপস কুমার সাহা প্রমুখ।
এসময় মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গোটা দেশসহ উত্তরাঞ্চলে উন্নয়ন হয়েছে। অন্যান্য উন্নয়নের পাশাপাশি নূতন কর্মসংস্থান সৃষ্টিতে শিল্পায়ন ঘটেছে। শেখ হাসিনার প্রতিষ্ঠিত নীলফামারীর উত্তরা ইপিজেডে ২৬ হাজার নারী-পুরুষ কাজ পেয়েছে। আগামী দুই বছরের মধ্যে সেখানে ৩৫ হাজার মানুষ কাজ করবে। ইপিজেড ঘিরে জেলার বিভিন্ন স্থানে শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠেছে। এক সময়ের মঙ্গার জেলার মানুষ এখন কর্মব্যস্ত হয়ে উঠেছে। 
শেখ হাসিনা উন্নয়ন ও গণতন্ত্রের রাজনীতি করেন। কিন্ত বিএনপি এ দুটোর কোনটিই বিশ্বাস করেন না। তারা ধ্বংসাত্বাক রাজনীতিতে বিশ্বাসী। রাজনীতির নামে জ্বালাও পোড়াও, রাস্তাঘাট বন্ধ করে মানুষের দূর্ভোগ সৃষ্টি, বাসে- ট্রেনে আগুন দিয়ে মানুষ পুড়ে মারা, বছরের প্রথমে শিক্ষা প্রতিষ্ঠানে বই পৌঁছানোর কাজে বাধা সৃষ্টি করেন তারা। আর যেন রাজনীতির নামে ধ্বংসাত্বক অবস্থার সৃষ্টি না নয় সেদিকে সকলকে সজাগ থাকার আহ্বান জানান এসময়।
এর আগে মন্ত্রী ফিতা কেটে ও ফলক উম্মোচন করে বিএফএ জেলা শাখার নবনির্মিত ভবনের উদ্বোধন করেন।
নীলফামারী জেলা বিএফএ সভাপতি আব্দুল ওয়াহেদ সরকার জানান, দেশের কোন জেলায় বিএফএ নিজস্ব কোন ভবন নেই। এই প্রথম নীলফামারী জেলায় বিএফএ নিজস্ব অর্থ থেকে ভবন নির্মান করেন। ভবনটি নির্মানে ৩৩ লাখ টাকা ব্যয় করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 5337511286027077835

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item