বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে একটি চুক্তি ও ১৩টি সমঝোতা স্মারক সই


ডেস্ক-
বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে একটি চুক্তি ও ১৩টি সমঝোতা স্মারক সই হয়েছে। আজ শুক্রবার সকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার উপস্থিতিতে দুই দেশের প্রতিনিধিরা এসব চুক্তি ও সমঝোতা স্মারকে সই করেন।


এর আগে সকালে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছালে শেখ হাসিনা তাঁকে অভ্যর্থনা জানান। পরে দুই নেতা দ্বিপক্ষীয় বৈঠকে বসেন। বৈঠকের পরই দ্বিপক্ষীয় চুক্তি ও সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়।

তিন দিনের সরকারি সফরে গতকাল বৃহস্পতিবার ঢাকায় পৌঁছান শ্রীলঙ্কার প্রেসিডেন্ট। বিমানবন্দরে তাঁকে লালগালিচা অভ্যর্থনা জানানো হয়। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মন্ত্রিপরিষদের জ্যেষ্ঠ সদস্যদের নিয়ে শ্রীলঙ্কার প্রেসিডেন্টকে উষ্ণ অভ্যর্থনা জানান।

গতকাল বিকেলে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে ১৯৭১ সালের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান মাইথ্রিপালা সিরিসেনা। পরে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ধানমণ্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন এবং সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 1098967979804455591

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item