ঈদকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে শুরু হয়েছে হিজড়াদের উৎপাত


আব্দুল আওয়াল, ঠাকুরগাঁও: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঠাকুরগাঁওয়ে হিজড়াদের উৎপাত বেড়েছে বহুগুণে। হিজড়াদের উৎপাতে অতিষ্ঠ হয়ে পড়েছেন সাধারণ ব্যবসায়ীসহ পৌরবাসী। বেশ কয়েকদিন ধরেই ঈদকে কেন্দ্র করে শহরের মার্কেটগুলোতে হিজড়াদের উৎপাত দেখা যাচ্ছে। তারা মার্কেটে গিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে অন্য সময়ের তিনগুণ এমনকি চারগুণও টাকা পয়সা দাবি করছেন। চাহিদা অনুযায়ী টাকা না পেলে ব্যবসায়ী ও ক্রেতাদের সাথে তারা অসৌজন্যমূলক আচরণ, এমনকি ব্যবসায়ীদের সাথে বাগবিতণ্ডায় লিপ্ত বলে অভিযোগ রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত কয়েকদিন ধরেই ঠাকুরগাঁওয়ে সর্বত্র হিজড়ারা দল বেঁধে মার্কেট ও খোলা বাজারে গিয়ে চাঁদা দাবি করছে। শুধু মার্কেট নয় শহরের বাস টার্মিনাল, রেল স্টেশন, বাজারসহ পাড়া মহল্লায় গিয়ে চাঁদা দাবি করছে তারা। শুধু ব্যবসায়ী নয় পথচারীরাও রেহাই পাচ্ছেন না তাদের হাত থেকে।

এক ব্যবসায়ী জানান, গত দুই দিন আগে হিজড়ারা দল বেঁধে তার ব্যবসা প্রতিষ্ঠানে এসে চাঁদা দাবি করে। কম টাকা দেওয়ার কারণে তারা তাকে লাঞ্ছিত করে এবং মারমুখি আচরণ করে। তাদের চাহিদা অনুযায়ী টাকা না দেওয়ায় তারা এ ধরণের খারাপ আচরণ করছে।

আরেক ব্যবসায়ী জানান, গত কয়েকদিন আগে হিজড়ারা তার দোকানে প্রবেশ করে চাঁদা দাবি করে। তাদের কথায় চাহিদা অনুযায়ী চাঁদা না দিলে তারা বিভিন্ন জিনিস পত্র নিয়ে চলে যাওয়ার হুমকি দেয়। পরে মান সম্মানের ভয়ে তাদের অনুযায়ী চাঁদা দিয়ে রেহায় পান তিনি।

হিজড়াদের কাছে যেন সাধারণ মানুষ জিম্মি হয়ে পড়েছে। নাম না প্রকাশ করার শর্তে এক ব্যক্তি অভিযোগ করে বলেন, ঠাকুরগাঁওয়ে যারা হিজড়া সেজে চাঁদা আদায় করে তাদের মধ্যে অনেকেই ছদ্মবেশী হিজড়া। তারা শুধু আর্থিক সুবিধা লাভের জন্য হিজড়া সেজে থাকে। আবার এদের কিছু বলাও যায়না। তারা মানুষজনের কাছ থেকে টাকা আদায় করে আর্থিকভাবে লাভবান হচ্ছে। এই অবস্থায় তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 8234482433218508257

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item