সৈয়দপুরের বোতলাগাড়ীতে সরকারি গাছ নিধনের অভিযোগ

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ॥
নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ি ইউপি চেয়ারম্যান হেলাল চৌধুরীর বিরুদ্ধে এলজিইডি’র প্রায় ৫ লাখ টাকা মূল্যের গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। এনিয়ে স্থানীয়রা ইউএনও বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগে বলা হয়েছে, গত ২ জুন দিনের বেলা ইউনিয়ন পরিষদের কয়েকজন সদস্য ও চেয়ারম্যানের লোকজনের উপস্থিতিতে বড়দহ চান্দিয়ার ব্রীজ থেকে বিরেনের বাড়ির মোড় এবং ব্যাংমাড়ি বাজার থেকে চিরিরবন্দরের দেবীগঞ্জ বাজার সড়কের দুই পাশের মেহগনি, ইউক্যালিপটাস, শিশুসহ ১৩টি গাছ কেটে নিয়ে যায়। ওই সময় প্রতিবাদ করলে চেয়ারম্যানের নির্দেশে গাছগুলো কাটা হচ্ছে বলে তারা জানায়।
স্থানীয় রফিকুল ইসলাম জানান, প্রতিবাদ করলেও চেয়ারম্যান আমাদের হুমকি দেন। কাটা গাছগুলো এলাকার আমীর আলীর স’ মেইলে এবং বোতলাগাড়ি ইউনিয়ন পরিষদের সামনে রাখা হয়েছে।
এনিয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সৈয়দপুরের উপজেলা প্রকৌশলী সফিউল আজম বলেন, কাটা গাছগুলো বিভিন্ন স্থান থেকে জব্দ করা হয়েছে। তবে কারা গাছগুলো কেটেছে তা জানা যায়নি।
বিষয়টি নিশ্চিত করে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মো. মুসা জঙ্গী বলেন, গাছগুলো কারা কেটেছে তা এলজিইডি দেখবে এবং আইনগত ব্যবস্থা গ্রহণে তারাই পদক্ষেপ গ্রহণ করবেন।
পরিবেশ রক্ষায় গাছ নিধনের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন সৈয়দপুর উপজেলা শাখা ওয়াকার্স পাটির সাধারণ স¤পাদক রুহুল আলম। তিনি বলেন, ঘটনার সাথে যেই জড়িত থাক না কেন তার শাস্তির ব্যবস্থা করতে হবে।
এ ব্যাপারে মুঠোফোনে কয়েকবার যোগাযোগ করা হলেও বোতলাগাড়ি ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা হেলাল চৌধুরীর কোন মন্তব্য জানা যায়নি।

পুরোনো সংবাদ

নীলফামারী 4366340993464324800

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item