সৈয়দপুরে মুক্তিযোদ্ধা আব্দুর রহিমের ইন্তেকাল ॥ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল রহিম (৭২) হৃদরোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার রাতে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি . . . রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্যক আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও বহু গুনগ্রাহী রেখে গেছেন।
গতকাল (বুধবার) বাদ জোহর সৈয়দপুর বিমানবন্দর সড়কস্থ ফাইভ স্টার মাঠে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার নামাজের আগে বীর মুক্তিযোদ্ধা আব্দুল রহিমের কফিনে শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়। সৈয়দপুর উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী এবং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডারে পক্ষে কমান্ডার মো. একরামুল হক সরকার শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন। পরে নীলফামারী জেলা পুলিশের একটি সুসজ্জিত দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। পরে মরহুরকে রাষ্ট্রীয় মর্যাদায় সৈয়দপুর শহরের হাতিখানা কবরস্থানে দাফন করা হয়েছে।
তাঁর মৃত্যুতে সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি আমিনুল হকসহ সকল সাংবাদিকবৃন্দ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. একরামুল হক সরকারসহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
প্রসঙ্গত, আব্দুল রহিম রেলওয়ে হিসাব বিভাগের কর্মচারী ছিলেন। পাশাপাশি তিনি তৎকালীন দৈনিক বাংলা ও দৈনিক বার্তায় সৈয়দপুর প্রতিনিধি হিসেবে কাজ করতেন। এছাড়াও জীবদ্দশায় তিনি  বিভিন্ন দৈনিক ও স্থানীয় সাপ্তাহিক পত্রপত্রিকায় মুক্তিযুদ্ধসহ নানা বিষয়ে কলাম লিখতেন। সৈয়দপুর প্রেস ক্লাবের গঠনতন্ত্র তৈরি ও  নিজস্ব ভবন নির্মাণে তার  উল্লেখযোগ্য অবদান রয়েছে।  

পুরোনো সংবাদ

নীলফামারী 2440184629358709319

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item