সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশ গেল এক মাসে বিভিন্ন ট্রেন থেকে ২ লাখেরও বেশি টাকার ভারতীয় মালামাল উদ্ধার

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 গেল মে মাসে সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশ (জিআরপি) ২ লাখ ৩ হাজার ১৫০ টাকার  অবৈধভাবে বিভিন্ন মালামাল উদ্ধার করেছে।  বিভিন্ন আন্তঃনগর,মেইল ও লোকাল ট্রেন থেকে ওই ভারতীয়  অবৈধ মালামাল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ভারতীয় মালামালের মধ্যে রয়েছে ফেন্সিডিল, গাঁজা, মদ, ইনজেকশন, শাড়ি, জিরা, লবন, বেবি পাউডার ও হরলিক্স। এ সব মালামাল উদ্ধারের ঘটনায়  সৈয়দপুর জিআরপি থানায় ১৭টি সাধারণ ডায়েরী (জিডি) হয়েছে।
 সৈয়দপুর রেলওয়ে থানা সূত্রে জানা গেছে, সৈয়দপুর-ঢাকা, সৈয়দপুর-খুলনা, সৈয়দপুর-রাজশাহী রুটে বেশ কয়েকটি যাত্রীবাহী আন্তঃনগর,মেইল ও লোকাল ট্রেন চলাচল করে। অনেক সময় চোরাকারবারিরা সীমান্ত পেরিয়ে ভারত থেকে অবৈধভাবে নিয়ে আসা ভারতীয় মালামাল বিভিন্ন ট্রেনে বহন করে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করে। কিন্তু রেলওয়ে পুলিশের কড়া নজরদারি কারণে সে সব  ভারতীয় অবৈধ মালামাল মাঝে মধ্যে ধরা পড়ছে। গত মে মাসে জিআরপি সদস্যরা বিভিন্ন আন্তঃনগর, মেইল ও লোকাল ট্রেন থেকে দুই লাখ ৩ হাজার ১৫০ টাকার মালামাল উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত মালামালের মধ্যে রয়েছে ১ লাখ ৪ হাজার টাকা মূল্যের ১০৪ বোতল ভারতীয় ফেন্সিডিল, এক হাজার ৫শ’ টাকা মূল্যের এক শ গ্রাম গাঁজা, ৭ হাজার ৫শ’ টাকার মূল্যের ১৫ লিটার চোলাই মদ, ৪ হাজার ৪শ’ টাকার মূল্যের ২০পিস ভারতীয় ইনজেকশন,৭৮ হাজার টাকার দামের ৩৮ পিস শাড়ি, ৫ হাজার টাকা মূল্যের ১০ প্যাকেট জিরা, ১ হাজার ৭৫০ টাকার মূল্যের ৫০ কেজি আয়োডিন লবন, ৫ শ’ টাকার বেবি পাউডার ও ৫শ’ টাকার হরলিক্স ১টি।
সৈয়দপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) পরির্দশক এ, কে, এম লুৎফর রহমান জানান, ট্রেনের যাত্রীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত ও  সকল প্রকার চোরাচালানি বন্ধে রেলওয়ে পুলিশ সদস্যরা সর্বদা তাদের দায়িত্ব-কর্তব্য অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করে আসছে। আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে ট্রেন যাত্রীদের নিরাপত্তায় আরো সর্তকমূলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 174954246978569105

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item