সৈয়দপুর মহাবিদ্যালয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পেলেন সহকারী অধ্যাপক সাখাওয়াৎ হোসেন খোকন

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

ঐতিহ্যবাহী ও প্রাচীনতম সৈয়দপুর মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পেলেন সহকারী সাখাওয়াৎ হোসেন খোকন। তিনি ওই মহাবিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক। বুধবার সকালে মহাবিদ্যালয়ের অধ্যক্ষের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহন করেন তিনি। সাখাওয়াৎ হোসেন খোকন বিদায়ী অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. হাফিজুর রহমান হাফিজের কাজ থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের ওই দায়িত্বভার গ্রহন করেন। এ সময় মহাবিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য মজিবর রহমান,কামরুল হাসান, মহসিনুল হক মহসিন, শিক্ষক প্রতিনিধি গোলাম ফারুক, মো. গোলজার হোসেন, জাকিয়া পারভীনসহ অন্যান্য শিক্ষক- শিক্ষিকা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
 সৈয়দপুর মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. হাফিজুর রহমানের গত ২০১৫ সালের ১৪ জুন তাঁর চাকরি মেয়াদ পূর্ণ করেন। পরবর্তীতে তাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্বভার দিয়ে তাঁর চাকরির মেয়াদ দুই বছরের জন্য বর্ধিত করা হয়। আর গতকাল (১৪ জুন) ভারপ্রাপ্ত অধ্যক্ষের মেয়াদও শেষ হয়েছে তাঁর(হাফিজুর রহমান)। ওই দিনই (গতকাল বুধবার ) তিনি মহাবিদ্যালয় পরিচালনা পর্ষদের ২ জুন অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক সাখাওয়াৎ হোসেন খোকনকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্বভার তুলে দেন।
গতকাল ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্বভার গ্রহনকারী সহকারী অধ্যাপক সাখাওয়াৎ হোসেন খোকন বিগত ১৯৮৪ সালের ১ এপ্রিল ব্যবস্থাপনা বিষয়ের প্রভাষক হিসেবে সৈয়দপুর মহাবিদ্যালয়ে যোগদান করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বি. কম (অনার্স), এম. কম (ব্যবস্থাপনা) ডিগ্রী লাভ করেন।  সহকারী অধ্যাপক সাখাওয়াৎ হোসেন খোকন একজন শহীদ পরিবারের সন্তান। তাঁর বাবা শহীদ ডা. শামসুল হক ’৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ হন। তাঁর বাবার স্মৃতিকে ধরে রাখার উদ্দেশ্যে বাণিজ্য প্রধান সৈয়দপুর শহরের একটি প্রধান সড়কের নামকরণ করা হয়েছে শহীদ শামসুল হক রোড।  ব্যক্তিগত জীবনে সাখাওয়াৎ হোসেন খোকন দুই কন্যা সন্তানের জনক। তাঁর সহধর্মিনী সাবিহা বেগমও সৈয়দপুর মহিলা মহাবিদ্যালয়ে দর্শন বিষয়ে অধ্যাপনা করছেন।
প্রসঙ্গত, সৈয়দপুর মহাবিদ্যালয় বিগত ১৯৫৩ সালের বিশাল এলাকা জুড়ে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে উচ্চ মাধ্যমিক, ডিগ্রী ছাড়াও রাষ্ট্রবিজ্ঞান, ইতিহাস, উদ্ভিদবিদ্যা, হিসাববিজ্ঞান ও সমাজবিজ্ঞান ৫টি বিষয়ে অনার্স পড়ার সুযোগ রয়েছে। এ মহাবিদ্যালয় থেকে অধ্যয়ন করে আজ অনেকে সরকারী-বেসরকারী পর্যায়ে দেশে বিদেশে উচ্চ পদে অসীন হয়েছেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1107187459526444868

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item