সৈয়দপুরে বাস চলাচল বন্ধ॥দুর্ভোগে হাজার হাজার যাত্রী

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৩ জুন॥
নীলফামারী জেলা বাস মিনিবাস মালিক সমিতির কয়েকটি বাস সিরাজগঞ্জের চান্দাইকোণাতে আটকের প্রতিবাদে আজ মঙ্গলবার সকাল সারে ১০টা থেকে সৈয়দপুর বাস টার্মিনালে ব্যারিকেড দিয়ে সড়ক অবরোধ করে রেখেছে শ্রমিকরা। অবরোধের কারণে সৈয়দপুর থেকে রংপুর, দিনাজপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও, ঢাকা, খুলনা, চট্টগ্রামসহ সারা দেশের সাথে সকল ধরণের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এর কারনে রাস্তার দুইপাশে আটকা পড়েছে শত-শত যানবাহন। ফলে দুর্ভোগে পড়েছেন দূর-দূরান্তের হাজার হাজার যাত্রী।
নীলফামারী জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক জানান, গত তিন-চারদিন যাবত আমাদের জেলার কিছু বাস (নাদের পরিবহন, উল্ল¬াস এন্টারপ্রাইজ, মেহেরুন ক্লাসিক) যাত্রী নিয়ে ঢাকা আসা-যাওয়ার পথে আটকে দেয় চান্দাইকোণার পরিবহন মালিক সমিতি। বিষয়টি গতকাল সোমবার (১২ জুন) নীলফামারী জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে জানানো হয়েছে। কিন্তু তারপরও আজ সকালে আরও একটি বাস তারা আটকে দেয়ায় প্রতিবাদস্বরুপ সকাল থেকে সৈয়দপুর বাস টার্মিনাল এলাকায় সড়কে আড়াআড়ি করে গাড়ি রেখে অবরোধ করা হচ্ছে।
তিনি বলেন, বিষয়টির সুষ্ঠু সমাধান না হলে অনির্দিষ্টকালের জন্য অবরোধ চলবে।
রংপুর বিভাগের পরিবহন ফেডারেশন শ্রমিক ইউনিয়নের আইন বিষয়ক সম্পাদক মমতাজ আলী জানান, সিরাজগঞ্জ থেকে রংপুর হয়ে নীলফামারীর সৈয়দপুর পর্যন্ত সিরাজগঞ্জ মোটর মালিক সমিতির ৬টি বাস চলাচল করে। সেখানে একই রুটে নীলফামারী মালিক সমিতি ৬টি বাস চালাতে চায়। কিন্তু রংপুর ও সিরাজগঞ্জ মালিক সমিতি ৬টি বাসের পরিবর্তে সৈয়দপুর হতে নীলফামারী মালিক সমিতির মাত্র দুইটি বাস চলাচলের অনুমতি দেয়। কিন্তু নীলফামারী মোটরমালিক সমিতি ছয়টি বাস চালাতে গেলে সিরাগঞ্জের চান্দাইকনায় নীলফামারী মালিক সমিতির ৫টি বাস আটক করে দেয় সিরাজগঞ্জ মোটর মালিক সমিতি।
এ ব্যাপারে নীলফামারীর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এ,জে,এম এরশাদ আহসান হাবিব জানান, আমরা রংপুর ও সিরাজগঞ্জ জেলা প্রশাসক ও মোটরমালিক সমিতির সঙ্গে কথা বলে ঘটনাটি সমাধানের চেস্টা করছি।

পুরোনো সংবাদ

নীলফামারী 4252257153731927389

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item