সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশ-চলতি মাসের ১৫ দিনে সোয়া ৩ লাখ টাকার ভারতীয় মালামাল উদ্ধার

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশ (জিআরপি) চলতি জুন মাসের গত ১৫ দিনে ৩ লাখ ১১ হাজার ২শ’ টাকার অবৈধ ভারতীয় বিভিন্ন মালামাল উদ্ধার করেছে। আন্তঃনগর, মেইল ও লোকাল বিভিন্ন ট্রেন থেকে ওই মালামাল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মালামালের মধ্যে রয়েছে মাদক (ফেন্সিডিল), নেশা জাতীয় ইনজেকশন, ভারতীয় শাড়ি, থ্রী-পিচ, ওড়না ও  প্লেইং কার্ড। এ সব  ভারতীয় মালামাল উদ্ধারের ঘটনায় সৈয়দপুর জিআরপি থানায় ৩ টি চোরাচালান, ১টি মাদকদ্রব্য ও ১টি সাধারণ ডায়েরী (জিডি) হয়েছে।
 সৈয়দপুর রেলওয়ে থানা সূত্রে জানা গেছে, উত্তরাঞ্চলের রেলওয়ে শহর সৈয়দপুর। আর ঢাকা- সৈয়দপুর, সৈয়দপুর- খুলনা, সৈয়দপুর-রাজশাহী রুটে বেশ কয়েকটি যাত্রীবাহী আন্তঃনগর, মেইল ও লোকাল ট্রেন চলাচল করে প্রতিদিন। আর উল্লিখিত রুটগুলোতে চলাচলকারী ট্রেনগুলোতে চোরাকারবারিরা সীমান্ত পেরিয়ে ভারত থেকে অবৈধভাবে নিয়ে আসা মালামাল বহন করে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করে। কিন্তু রেলওয়ে পুলিশের কড়া নজরদারি কারণে সে সব  ভারতীয় অবৈধ মালামাল মাঝে মধ্যে ধরা পড়ছে। চলতি জুন  মাসের গেল ১৫ দিনে জিআরপি সদস্যরা বিভিন্ন আন্তঃনগর, মেইল ও লোকাল ট্রেন থেকে ৩ লাখ ১১ হাজার ২শ’ টাকার  বিভিন্ন মালামাল উদ্ধার করছে। উদ্ধারকৃত মালামালের মধ্যে রয়েছে ২ লাখ ৭৩ হাজার টাকার মূল্যের ৭২পিস শাড়ি,  ২২ হাজার টাকা মূল্যের ২২ বোতল ভারতীয় ফেন্সিডিল, ২ হাজার ৪ শ’ টাকা মূল্যের ১২পিস নেশা জাতীয় ইনজেকশন, ৬ হাজার টাকার মূল্যের ৩ পিস ভারতীয়  থ্রী-পিচ, ৩ হাজার টাকার দামের ৬ পিস  ভারতীয় ওড়না এবং ৪ হাজার ৮শ’ টাকার ৬০ সেট প্লেইং কার্ড।
 উল্লিখিত ভারতীয় অবৈধ পথে আসা মালামাল ট্রেন থেকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন সৈয়দপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) পরির্দশক এ কে এম লুৎফর রহমান। তিনি জানান, ট্রেনের যাত্রীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত ও সকল প্রকার চোরাচালানি বন্ধে রেলওয়ে পুলিশ সার্বক্ষণিক তাদের দায়িত্ব-কর্তব্য করছেন অত্যন্ত  সততা ও নিষ্ঠার সাথে। আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে ট্রেন যাত্রীদের সার্বিক নিরাপত্তায় আরো সর্তকমূলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 2310852437689911973

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item