সৈয়দপুরে দুঃস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তার অর্থ ও বাইসাইকেল বিতরণ

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুর উপজেলা পরিষদের উদ্যোগে দুঃস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তার অর্থ বিতরণ করা হয়েছে। আজ  (বুধবার) বেলা ১১টায় সৈয়দপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে ওই শিক্ষা সহায়তার নগদ অর্থ ও বাইসাইকেল বিতরণ করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
 অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস্ চেয়ারম্যান মো. আজমল হোসেন, নারী ভাইস্ চেয়ারম্যান মোছা. রওনক জাহান রিনু।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য রাখেন ।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলার চওড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. ফজলার রহমান, শিক্ষা সহায়তা প্রাপ্ত হাজারীহাট স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর ছাত্র ছামিনুর রহমান ও সৈয়দপুর মহিলা ডিগ্রি মহাবিদ্যালয়ের একাদশ শ্রেণীর ছাত্রী মোছা. ইয়াসমিন আরা মুক্তা প্রমূখ।
 উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোছা. রেহেনা ইয়াসমীন অনুষ্ঠানটি উপস্থাপনা করেন।
এ অনুষ্ঠানে উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও শিক্ষক-শিক্ষিকা, শিক্ষা সহায়তা প্রাপ্ত শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।
 অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৮৫ জন দুঃস্থ ও মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা সহায়তার নগদ অর্থ প্রদান করা হয়। এ শিক্ষা সহায়তায় সৈয়দপুর উপজেলা পরিষদের রাজস্ব আয় ও বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) আওতায় ৩ লাখ ৭৫ হাজার টাকার মধ্যে প্রত্যেক শিক্ষার্থী এককালীন সর্বনি¤œ এক হাজার সাড়ে ৬ শ’ থেকে সর্বোচ্চ দুই হাজার পাঁচ শত টাকা পর্যন্ত প্রদান করা হয়। আর উপজেলা নারী উন্নয়ন ফোরামের উদ্যোগে ১ লাখ ৭৭ হাজার টাকা থেকে দুঃস্থ শিক্ষার্থীদের মধ্যে ২৪ টি বাইসাইকেল ও দুঃস্থ মহিলাদের মাঝে ৩৮টি সেলাই মেশিন বিতরণ করা হয়।      

পুরোনো সংবাদ

নীলফামারী 7937686658244891755

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item