আন্তঃনগর সীমান্ত এক্সপ্রেস ট্রেন থেকে ৩৪ পিস ভারতীয় শাড়ি উদ্ধার ॥ আটক -১

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :

খুলনা থেকে সৈয়দপুর অভিমুখী আন্তঃনগর আপ সীমান্ত এক্সপ্রেস ট্রেনের একটি বগি থেকে ৩৪পিস ভারতীয় দামি শাড়ি উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত শাড়ির আনুমানিক মূল্য ১ লাখ ৩৬ হাজার টাকা বলে জানা গেছে। এ ঘটনায় মো. মিঠু (৩০) নামের একজনকে আটক করেছে সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশ। বুধবার সকাল ৬টায় ট্রেনটি সৈয়দপুর রেলওয়ে স্টেশন ঢোকার প্রাক্কালে সৈয়দপুর-পাবর্তীপুর রলপথের  সৈয়দপুর পোষ্ট  উপজেলা অফিস রেল ক্রসিং অতিক্রমকালে ওই শাড়ি উদ্ধার এবং এর বহনকারী মিঠুকে হাতেনাতে আটক করা হয়।
জিআরপি সূত্র জানায়, অন্যান্য দিনের মতো গত মঙ্গলবার (৬ জুন) রাত ৯টায় আন্তঃনগর সীমান্ত আপ এক্সপ্রেস ট্রেনটি খুলনা থেকে ছেড়ে সৈয়দপুর অভিমুখে আসছিল। সকাল আনুমানিক ৬ টার দিকে ট্রেনটি সৈয়দপুর রেলওয়ে স্টেশন ঢোকার প্রাক্কালে ট্রেনটির ৭৩২২  নম্বর কোচের ‘ঙ’  বগির সামনের দরজা পাশে একটি কাপড়ের গাইড হাতে একজনকে দাঁড়িয়ে থাকতে দেখেন ওই ট্রেনে দায়িত্বরত সৈয়দপুর রেলওয়ে থানার এটিএসআই নুরুল হক বাচ্চু। এ সময় ওই বগিতে রেলওয়ে পুলিশের উপস্থিতি টের পেয়ে কাপড়ের গাইড বহনকারী মো. মিঠু সেখান থেকে দ্রুত সটকে পড়ার চেষ্টা করে। তাঁর এমন গতিবিধি দেখে পুলিশের মনে সন্দেহ আরো প্রবল হয়। এ সময় কাপড়ের গাইডসহ তাকে হাতনাতে আটক করে পুলিশ। পরে তাকে কাপড়ের গাইড সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হয় এবং গাইড খুলে ৩৪ পিস ভারতীয় বিভিন্ন রংঙের দামি শাড়ি পাওয়া যায়। যার প্রতিটি শাড়ির মূল্য ৪ হাজার টাকা। সে হিসেবে উদ্ধারকৃত শাড়ির মূল্য দাঁড়ায় ১ লাখ ৩৬ হাজার টাকা বলে জানা গেছে। আর আটক মো. মিঠু দিনাজপুরের বিরামপুর উপজেলার কাজীপাড়া মৃত. শহিদুলের ছেলে বলে পুলিশকে জানায়।
এ ঘটনায় সৈয়দপুর রেলওয়ে থানায় ১৯৪৭ সালের স্পেশাল পাওয়ার  এ্যাক্ট এর ২৫ (বি) ১ (বি) ধারায় একটি মামলা হয়েছে। মামলা নম্বর- ৩,তারিখ: ০৭/০৬/২০১৭ইং।
  সীমান্ত আপ আন্তৎনগর এক্সপ্রেস ট্রেন থেকে শাড়ি উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন সৈয়দপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম লুৎফর রহমান । তিনি জানান আটক মিঠুকে গতকালই নীলফামারী আদালতে সোপর্দ করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 3899104843975277277

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item