ফলোআপ-সৈয়দপুর ব্যারিকেট প্রত্যাহার ॥পুনরায় বাস চলাচল শুরু

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৩ জুন॥
প্রশাসনের হস্তক্ষেপে অবশেষে নীলফামারীর সৈয়দপুর হতে সারা দেশের বিভিন্ন রুটে সকল প্রকার যানবাহন চলাচল শুরু হয়েছে। সিরাজগঞ্জ মোটর মালিক সমিতির সঙ্গে বিরোধের জের ধরে নীলফামারী মোটর মালিক সমিতি ও মোটরশ্রমিক ইউনিয়ন আজ মঙ্গলবার সকাল ১১টা হতে সৈয়দপুর বাস টার্মিনাল ও ওয়াপদা মোড়ে ব্যারিকেট সৃস্টি করে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছিল। ফলে সারা দেশের সঙ্গে নীলফামারী জেলার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। পাশাপাশি মহাসড়কের দুইধারে শতশত যানবাহন আটকা পড়েছিল। পরবর্তিতে প্রশাসনের হস্তক্ষেপে দুই ঘন্টাপর সৈয়দপুর মোটরমালিক সমিতি ও মোটর শ্রমিকরা ব্যারিকেট তুলে নিলে যানবাহন চলাচল শুরু হয়।
এ ব্যাপারে নীলফামারীর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এ,জে,এম এরশাদ আহসান হাবিব জানান, আমরা সিরাজগঞ্জ ও রংপুর জেলা প্রশাসক ও ওই দুই জেলার মোটর মালিক সমিতির সঙ্গে ফোনে কথা বলে ঈদের আগে জনস্বার্থে উভয় জেলা হতে যে সব বাস চলাচল নিয়ে বিরোধ রয়েছে তা স্থগিত রাখার অনুরোধ করা হয়। এতে তারা সারা দিলে পরিস্থিতি স্বাভাবিক করা হয়। তবে ঈদের পর তিন জেলার মোটরমালিক সমিতি ও জেলা প্রশাসন যৌথভাবে বৈঠক করে বিরোধ নিস্পক্তি করা হবে বলে তিনি জানান।
নীলফামারী জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক জানান, গত তিন-চারদিন যাবত আমাদের জেলার কিছু বাস (নাদের পরিবহন, উল্ল¬াস এন্টারপ্রাইজ, মেহেরুন ক্লাসিক) যাত্রী নিয়ে ঢাকা আসা-যাওয়ার পথে আটকে দেয় সিরাজগঞ্জ  পরিবহন মালিক সমিতি। এ নিয়ে দুই দফায় তিন জেলার মালিক সমিতির মধ্যে বৈঠক হলেও কোন সমাধান হয়নি।
তাই আজ মঙ্গলবার নীলফামারী মালিক সমিতি এর প্রতিবাদে সকাল ১১টা হতে সৈয়দপুর বাস টার্মিনাল ও ওয়াপদা মোড়ে সড়ক ব্যারিকেট দিতে বাধ্য হয়। নীলফামারী জেলা প্রশাসনের হস্তক্ষেপে দুই ঘন্টা পর আমরা ব্যারিকেট তুলে নিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে আসে।

পুরোনো সংবাদ

নীলফামারী 7371851686356442303

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item