রংপুর বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর বে-সরকারী প্রাথমিক শিক্ষকদের স্মারক প্রদান।

সফিকুল ইসলাম শিল্পীঃ
১২ জুন সোমবার রংপুর বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রদান মন্ত্রীবরাবর স্মারক প্রদান করেন বেসরকারী প্রাথমিক বিদ্যালয় সমিতি।
বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী বে সরকারী প্রাথমিক বিদ্যালয় সমুহ ৩য় ধাপে উপজেলা ও জেলা যাচাই বাছাই করা হলেও বিদ্যালয় সমুহ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ে অবস্থানরত কেন্দ্রীয় ট্রান্সফোর্স জাতীয়করন কমিটি সরকারী ভাবে যাচাই-বাছাই করা হলেও বিদ্যালয় সমুহ জাতীয়করনের আওতায় নিয়ে আসা হয় নাই। যার ফলে ১৩শত অধিক জাতীয়করন যোগ্য অথচ এখনো বঞ্চিত হয়েছে।
স্মারক লিপিতে উল্লেখ করা হয়-১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মজিবর রহমান একটি যুদ্ধ বিদ্ধস্ত জাতিকে স্ব-শিক্ষায় শিক্ষিত করার লক্ষে তার এক ঘোষনায় প্রায় ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করন করে জাতীর কাছে চির ঋণী হয়ে আছেন। এরই ধারাবাহিকতায় বর্তমান প্রধান মন্ত্রী ২৬ হাজার ১শত ৯৩টি বিদ্যালয়কে জাতীয়করনের আওতায় নিয়ে এসেছেন। শুধু মাত্র বঞ্চিত হওয়া ৩য় ধাপের বিদ্যালয় গুলিকে জাতীয়করনের নিমিত্তে প্রধান মন্ত্রী বরাবর স্মারক প্রদান করা হয়েছে। বাংলাদেশ বে-সরকারী প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি মামুনুর রশিদ খোকন বললেন – , রংপুর বিভাগীয় কমিশনার, রংপুর প্রধানমন্ত্রী বরাবরে তাদের এই স্মারক লিপি প্রদান।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5112433213224702241

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item