নীলফামারীতে বেসরকারী শিক্ষক কর্মচারীদের সংবাদ সম্মেলন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৩০ জুন॥
বেসরকারী স্কুল কলেজের শিক্ষকদের বেতন থেকে অবসর ও কল্যাণ খাতে অতিরিক্ত চার শতাংশ কর্তনের প্রতিবাদে নীলফামারীতে সংবাদ সম্মেলন করেছে সম্মিলিত বেসরকারী স্কুল কলেজ, মাদ্রাসা ও কারিগড়ি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীবৃন্দ।
আজ শুক্রবার বেলা ১১টার দিকে শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সম্মেলন কক্ষে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
এসময় লিখিত বক্তব্য পাঠ করেন জেলা স্বাধীনতা শিক্ষক পরিষদের আহবায়ক শহরের মশিউর রহমান ডিগ্রী কলেজের অধ্যক্ষ সারওয়ার মানিক। অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন জেলা স্বাধীনতা শিক্ষক পরিষদের সদস্য সচিব খোকারাম রায়, বাংলাদেশ শিক্ষক সমিতির জেলা শাখার সাধারণ সম্পাদক ও চওড়া বড়গাছা স্কুল এ- কলেজের অধ্যক্ষ মো. শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সুধীর রায়, চাঁদের হাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. শহিদুল ইসলাম, শিমুলবাড়ি বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. জাহেদ আলী, টেংগনমারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মাহবুবার রহমান প্রমুখ।
বক্তারা বলেন, গত সপ্তাহে শিক্ষা মন্ত্রনালয় বেসরকারী স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরী শিক্ষক কর্মচারীদের মুল বেতন হতে অবসর ও কল্যাণ খাতে আরো চার শতাংশ কর্তনের প্রজ্ঞাপন জারী করেছে। অতিরিক্ত অর্থ কর্তনের কথা বলা হলেও ওই দুই খাতে শিক্ষক কর্মচারীদের সুবিধা বাড়ানো হয়নি। এমন হঠকারী সিদ্ধান্তে শিক্ষক কর্মচারীরা  ব্যাথিত, ক্ষুদ্ধ ও হতাশ হয়ে পড়েছেন।
বক্তারা অভিযোগ করে বলেন, ‘আমরা দুই যুগ ধরে কল্যাণ খাতে মুল বেতনের দুই শতাংশ ও অবসর খাতে চার শতাংশ চাঁদা প্রদান করে আসছি। যার বিনিময়ে অবসরের পরে আমাদেরকে কল্যাণ খাত ২৫ মাসের এবং অবসর খাতে ৭৫ মাসের মুল বেতনের সমপরিমান অর্থ প্রদান করা হবে মর্মে বিধিমালা করা হলেও এখনো বাস্তবায়ন করা হচ্ছে না। বরং একজন শিক্ষক কর্মচারী অবসরে যাওয়ার চার পাঁচ বছরেও তার ন্যয্য পাওনা বুঝে পাচ্ছেন না।’
ওই সংবাদ সম্মেলনে অতিরিক্ত চার শতাংশ বেতন কর্তনের প্রজ্ঞাপন বাতিলের দাবি জানান শিক্ষক কর্মচারীরা।পাশাপাশি ২০১৬ সালের জুলাই মাস থেকে মুল বেতনের পাঁচ শতাংশ ইনক্রিমেণ্ট, পুর্ণাঙ্গ উৎসব ভাতা চালু, সরকারীদের সমপরিমান বৈশাখী ও চিকিৎসা ভাতা চালু, সম্মানজনক হারে বাড়ি ভাড়া ও চাকুরী জাতীয়করণের দাবি জানান এসময়।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 4830247808550788518

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item