শিক্ষা বৃত্তি পেল নীলফামারী জেলার ২৮ দরিদ্র শিক্ষার্থী

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৪ জুন॥
নীলফামারীর ছয় উপজেলার দরিদ্র মেধাবী ২৮জন শিক্ষার্থীর মাঝে এককালীন শিক্ষা বৃত্তি প্রদান করেছে আরডিআরএস বাংলাদেশ নীলফামারী ইউনিট।
আজ বুধবার সকাল সাড়ে ১১টার দিকে নীলফামারী পৌরশহরের বাড়াইপাড়াস্থ সংস্থার নিজস্ব কার্যালয়ে এবার এসএসসি পাস করেছে এমন দরিদ্র  শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তির চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। এতে প্রত্যেক শিক্ষার্থীকে ১২ হাজার করে মোট তিন লাখ ৩৬ হাজার টাকা দেয়া হয়। আরডিআরএস বাংলাদেশ নীলফামারী ইউনিটের কর্মসূচি সমন্বয়কারী খম রাশেদুল আরেফীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন দৈনিক জনকন্ঠের  ষ্টাফ রিপোটার তাহমিন হক ববী, আরডিআরএস বাংলাদেশ নীলফামারী ইউনিটের উর্ধ্বতন কর্মসূচি ব্যবস্থাপক (ক্ষুদ্র ঋণ) গোলাম মোস্তফা,  প্রকল্প সমন্বয়কারী, স্কুল ফিডিং প্রোগ্রাম আনন্দ কুমার পাল, সাংবাদিক নুর আলম। এ সময় দরিদ্র শিক্ষার্থীদের অভিভাবক সহ আরডিআরএস বাংলাদেশ নীলফামারী জেলার কর্মকর্তাবৃন্দ।
প্রধান অতিথি জেলা প্রশাসক তার বক্তব্যে শিক্ষার্থীদের ভালো ভাবে পড়াশুনা করে দেশের কল্যানে কাজ করার আহবান জানান। তিনি মেয়েদেরকে পড়াশুনা বন্ধ না করার জন্য বলেন। দরিদ্রদের মাঝে এই শিক্ষাবৃত্তির কার্যক্রমে সকল শিক্ষার্থীকে পড়াশুনার ক্ষেত্রে আরো এগিয়ে নিয়ে যাবে এই আশাবাদ ব্যক্ত করেন। এই ধরনের কার্যক্রম বাস্তবায়নের জন্য আরডিআরএস বাংলাদেশ কে ধন্যবাদ জানান।
নীলফামারী সরকারী কলেজের এইচএসসি শিক্ষার্থী সঞ্জিদা রায়,এই চেক গ্রহন করে জানান যে, তার দিন মজুর বাবা কিছুতেই তার পড়াশুনার খরচ চালাতে পারেনা। এই শিক্ষাবৃত্তির টাকা দিয়ে সে তার লেখাপড়ার খরচ চালাবে। পাশপাশি  ভবিষ্যতে উচ্চ শিক্ষা গ্রহন করে সে একজন শিক্ষক হয়ে এলাকার শিক্ষার উন্নয়নে কাজ করতে চায়।
 
অপর  দরিদ্র শিক্ষার্থী রায়হান আহসান বলে রামগঞ্জ, সে রংপুর ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজের এইচএসসি শিক্ষার্থী , মামার আর্থিক সহায়তায় পড়াশুনা করেছে। এই চেকের টাকায় তার পড়াশুনা অনেক দুর এগিয়ে নিয়ে যাবে। সে ভবিষতে একজন আইনজীবী হিসেবে সে নিজেকে প্রতিষ্ঠিত করতে চায়।
উল্লেখ যে ২০১২ সাল হতে ক্ষুদ্র ঋণ কর্মসুচির আওতায় নীলফামারী জেলার সৈয়দপুর, ডোমার,ডিমলা, জলঢাকা ও সদর  উপজেলার অতি দরিদ্র সদস্যদের  মেধাবী সন্তানদের মাঝে পিকেএসএফ এর অর্থায়নে শিক্ষাবৃত্তি প্রদান করে আসছে। এ পর্যন্ত এই বৃত্তির আওতায় ৭০ জন শিক্ষার্থী রয়েছে।


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1816942418935746491

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item