নীলফামারীতে বিশ্ব পরিবেশ দিবসে গাছের চারা বিতরন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৫ জুন॥
“প্রানের স্পন্দনে, প্রকৃতির বন্ধনে” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নীলফামারীতে বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয়েছ্ আজ সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসনের কার্যালয় থেকে একটি বর্নাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিন করে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।
এসময় শিল্পকলা একাডেমী চত্বরে বন বিভাগ ও নীলফামারী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে বিনা মূল্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সহ¯্রাধীক শিক্ষার্থীদের মাঝে ফলজ বৃক্ষের চারা বিতরন করা হয়। শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক খালেদ রহীম। আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ,জে,এম এরশাদ আহসান হাবিবের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এবিএম আতিকুর রহমান, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন, সচেতন নাগরিক কমিটির সভাপতি এসএম শফিকুল আলম প্রমুখ।
এদিকে দুপুরে জেলা শিশু একাডেমি মিলনায়তনে দিবসটি উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগীর আয়োজন করে সচেতন নাগরিক কমিটি। প্রতিযোগীতা শেষে সেখানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
অপরদিকে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবী সংগঠন “সেতুবন্ধন” এর উদ্দ্যোগে সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ইউনিয়নের খালিশা বেলপুকুর গ্রামে বর্ণাঢ্য র‌্যালী করা হয়। পরে সেতুবন্ধনের সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে সেখানে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মোঃ মুসা জঙ্গি। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খাতামধুপুর ইউনিয়নের চেয়্যারম্যান জুয়েল চৌধুরী, খাতামধুপুর ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আনোয়ার হোসেন সরকার, সামাজিক বনায়ন ও নার্সারি প্রশিক্ষণ কেন্দ্রের সৈয়দপুর শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মোতালেব, সৈয়দপুর প্রেসক্লাবের সহ সভাপতি আমিরুজ্জামান, সৈয়দপুর প্রেসক্লাবের কার্যকরী সদস্য এম আর আলম ঝন্টু, সেতুবন্ধনের উপদেষ্টা রইজ উদ্দিন রকি, কার্যকরী সদস্য মাসুদ রানা, আবু জাহিদ পলাশ, আমানত শাহ প্রমুখ।
আলোচনা সভা শেষে সংগঠনটির পক্ষ থেকে উক্ত ইউনিয়নের দুই শতাধিক চারাগাছ গ্রামবাসীর মাঝে বিতরণ করেন অনুষ্ঠানের অতিথিবৃনন্দ।





পুরোনো সংবাদ

নীলফামারী 1878038870964235028

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item