কিশোরগঞ্জে জমি নিয়ে দু পক্ষের সংঘর্ষে নারীসহ আহত - ৪

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়নের কালিকাপুর চৌধুরীপাড়া গ্রামে জমি নিয়ে দু পক্ষের সংঘর্ষে নারীসহ  কমপক্ষে ৪ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার বিকালে মহির উদ্দিন ও আঃ মতিন চৌধুরীর লোকজনদের মধ্যে। আহতদের  কিশোরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্য্র ভর্তি করা হয়েছে। এ ঘটনায় দু পক্ষই থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।অভিযোগ ও সরেজমিনে গিয়ে জানা গেছে, পুটিমারী ইউনিয়নের কালিকাপুর চৌধুরীপাড়া গ্রামের মৃত তহির উদ্দিনের পুত্র মহির উদ্দিন দীর্ঘ ৯ বছর আগে কালিকাপুর মৌজার জে এল নং-০৩ খতিয়ান নং- এস এস ১৪৭২ ও দাগ নম্বর ৬৫৫৩,৬৩৮০,৬৩৭৫( তিন দাগে) একই গ্রামের মৃত ভুল্লা মামুদের পুত্র খলিল মিয়া, নজর মিয়া, কন্যা আনোয়ারা, মনোয়ারা, মানোসা বেগমের কাছ থেকে গত ১৭-৫-২০০৯ ইং সালে  মোট ৫৯ শতক জমি ক্রয় করেন। যাহার দলিল নম্বর- যথাক্রমে ২৪৫৭ ও ৫৪৮   । কিন্তু র্দীঘ ৭ বছর পর একই গ্রামের মৃত আব্দুল মজিদ চৌধুরীর ছেলে আব্দুল মতিন চৌধুরী উক্ত সম্পতির ভুয়া মালিকানা দাবী করে জমি বেদখল দেওয়ার চেষ্টা করে। এতে করে দুপক্ষের মধ্যে বারবার সংঘর্ষসহ  মামলা মোকদ্দমা লেগেই থাকত। সর্বশেষ ২৬-৬-২০১৫ সালে  স্থানীয় মান্যগন্য ব্যাক্তিবর্গ কিশোরগঞ্জ থানায় শালিসের মাধ্যমে বিষয়টি মীমাংসা করে দেন।  দুই বছর পর হঠাৎ  গতকাল শনিবার বিকালে  আব্দুল মতিন চৌধুরী আবারো মহির উদ্দিনের জমিতে লাগানো আটটি নিম গাছ কেঁটে নিয়ে যাওয়ার সময় খবর পেয়ে তহির উদ্দিন বাঁধা দিতে  গেলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ লেগে যায়। সংঘর্ষে মহির উদ্দিন( ৬০) , জিকরুল হক( ৩২) মমতাজ বেগম(৩০) ও মতিন চৌধুরী(৭০)সহ চারজন আহত হয়।
এ বিষয়ে মতিন চৌধুরীর সাথে কথা বললে তিনি বলেন, কালিকাপুর মৌজার ৬৫৫৩,৬৩৮০,৬৩৭৫ দাগে মহির উদ্দিনের কোন জমি নেই।  আমি নিজ ইচ্ছায় তাঁকে ১৮ শতক জমি দিয়েছিলাম চাষাবাদ করার জন্য। তাছাড়া তিনি মহিরের জমির গাছ কাঁটার কথা  অস্বীকার করে বলেন, গতকাল আমি চৌধুরীর হাটে বাজার করতে গেলে মহির উদ্দিন ও তাঁর লোকজন আমাকে পিটিয়ে ও ঘুষি মেরে একটি দাঁত ভেঙ্গে দিয়ে আমার পকেট থেকে ২৬ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।
কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ বজলুর রশিদের সাথে কথা বললে তিনি বলেন, দুপক্ষই থানায় লিখিত অভিযোগ দিয়েছে তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেয়া হবে।



পুরোনো সংবাদ

নীলফামারী 1312332942426683958

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item