সাদুল্যাপুরে নারী মেম্বারকে হুমকির অভিযোগে চেয়ারম্যান’র বিরুদ্ধে থানায় জিডি

নুরুল আলম ডাকুয়া-

দরিদ্রদের মাঝে ১০ কেজিরস্থলে ৫ কেজি করে চাল কম দেওয়ার প্রতিবাদ করায় গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ১নং রসুলপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য (মেম্বার) মোছা. চম্পা বেগমকে আশ্লীল ভাষায় গালিগালাজ ও হুমকির অভিযোগ উঠেছে চেয়ারম্যান রবিউল করীম দুলা ও মেম্বার মহব্বর আলীর বিরুদ্ধে।

এ ঘটনায় ৩নং ওয়ার্ডের (৭, ৮ ও ৯) সংরক্ষিত নারী সদস্য (মেম্বার) মোছা. চম্পা বেগম শনিবার রাতে রসুলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল করীম দুলা ও মেম্বার মহব্বর আলীর বিরুদ্ধে সাদুল্যাপুর থানায় জিডি দায়ের করেন। (জিডি নং ৪১২)।

চম্পা বেগম জিডিতে উল্লেখ করেন, চেয়ারম্যান রবিউল করীম দুলা অনিয়মের মাধ্যমে বিভিন্ন সময়ে সরকারী বরাদ্দের অংশ হতে সাধারণ মানুষদের বঞ্চিত করে আসছেন। প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত হওয়া ইউনিয়নের দরিদ্র অসহায়দের মধ্যে গত ২৪ মে ১০ কেজি করে চাল বিতরণ করার কথা। কিন্তু চেয়ারম্যান অনিয়মের মাধ্যমে ১০ কেজির স্থলে ৫ কেজি করে চাল বিতরণ করছিলেন। এসময় চাল কম দেওয়ার বিষয়ে প্রতিবাদ করায় চেয়ারম্যান রবিউল করীম দুলা ও তার সঙ্গে থাকা মেম্বার মহব্বর আলী আমার উপর ক্ষিপ্ত হয়ে উঠেন।

একই সময়ে চলতি বছর ইউনিয়নে হতদরিদ্রদের জন্য ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচি প্রকল্পের অনুপস্থিত শ্রমিকদের উপস্থিত দেখানোর নামে তাদের কাছে টাকা আদায়সহ নানা অনিয়মের বিষয়ে প্রতিবাদ জানালে আরও ক্ষিপ্ত হয়ে উঠেন। এসময় তারা আমাকে অশ্লীশ ভাষায় গালিগালাজ করতে থাকেন। এক পর্যায়ে চেয়ারম্যান রবিউল করীম দুলা ও মেম্বার মহব্বর আলী আমাকে জীবন নাশের হুমকি দেয়। ঘটনার সম্পর্কে উপস্থিত অন্য মেম্বার ও স্থানীয় জনসাধারণ অবগত আছেন।

চম্পা বেগম আরও অভিযোগ করে বেগম, দীর্ঘদিন ধরে চেয়ারম্যান দুলা ও মেম্বার মহব্বর আমাকে নানাভাবে উক্ত্যক্তসহ কু-প্রস্তাব দিয়ে আসছেন। এছাড়া তিনি মৃত্যু সনদ, জন্মনিবন্ধন ও নাগরিকতার সার্টিফিকে প্রদানে সাধারণ মানুষদের কাছে টাকা আদায়, হয়রানী ও তালবানা করে আসছেন। এসবের প্রতিবাদ করলে তিনি প্রায়ই হুমকি দিয়ে বলেন, তিনজন মেম্বার হলেও তার পরিষদ চলবে।

এ বিষয়ে চেয়ারম্যান রবিউল করীম দুলার সঙ্গে কথা হলে তিনি মুঠোফোনে বলেন, মুলত মেম্বার মহব্বর আলীর সঙ্গে চম্পার কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে চম্পা মহব্বর আলী উপর ক্ষিপ্ত হয়ে জুতা দিয়ে মারতে ধরেন। এছাড়া তার বিরুদ্ধে চম্পার অভিযোগ অস্বীকার করেছেন তিনি। তবে মেম্বার মহব্বর আলীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

সাদুল্যাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরহাদ ইমরুল কায়েস বিষয়টি নিশ্চিত করে জানান, চেয়ারম্যান রবিউল করীম দুলা ও মেম্বার মহব্বর আলীর বিরুদ্ধে নারী মেম্বার চম্পার জিডির বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

পুরোনো সংবাদ

গাইবান্ধা 6455569702130064365

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item