সুন্দরগঞ্জে জমি দখল নিয়ে সংঘর্ষ: আহত-২০

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জে ব্যবসা প্রতিষ্ঠানসহ জায়গা-জমির দখল নিয়ে সৃষ্ট সংঘর্ষে আহত হয়েছেন উভয় পক্ষের অন্তঃত ২০ জন।
স্থানীয়রা জানান, বুধবার সকালে উপজেলার শান্তিরাম ইউনিয়নের মজুমদারহাট নামক স্থানে  এ সংঘর্ষ বাঁধে। এতে রেজিয়া বেগম (৪০), নুরুল ইসলাম (৪৮), মোখলেছুর রহমান (৪৪), মর্জিনা বেগম (১৩), মোজাম্মেল হক (২৩), শিরিনা বেগম (২৫), লাকী বেগম (২০), লাভলু মিয়া (২২),আলতাব (২২), নুরুনবী (৪৪), আবু জাফর (৪০), মঞ্জিল মিয়া(৩৫), আব্দুর রহমান (৩৭), বাবলু মিয়া(৩০), আবুল কাশেম ওরফে মুকুল (৪৫), আব্দুল হামিদ(২৮)সহ অন্তত ২৫ জন আহত হয়ে হাসপাতালসহ বিভিন্ন স্থানে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। প্রায় দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষ চলার পর কঞ্চিবাড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ- এনায়েত কবীর সঙ্গীয় ফোর্সসহ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
উল্লেখ্য, দীর্ঘদিন ধরে উপজেলার খামার ধুবনী মৌজা (মজুমদারহাট)’র আব্দুল করিমের নির্ভেজাল ও স্বত্ব-দখলীয় জায়গা-জমিসহ ব্যবসা-প্রতিষ্ঠান জবর দখলের পায়তারা চালিয়ে আসছিল ভূমিদস্যু, প্রভাবশালী ও কু-চক্রি সোনা মিয়া গং। এর আগে আব্দুল করিম থানায় জিডি, অভিযোগ করে সংশ্লিষ্ট বিষয়ে নিরাপত্তার আবেদন করেছেন। এরই প্রেক্ষিতে একটি নন জিআর মামলায় সোনা মিয়া গং আব্দুল করিমের কোন ক্ষতি করবেনা মর্মে বিজ্ঞ আদালতে মুছলেকা প্রদান করে অব্যহতি পায়। এরপর আব্দুল করিম তার ব্যবসা-প্রতিষ্ঠান ও জায়গা-জমির স্থিতিশীলতা বজায়ের দাবীতে সোনা মিয়া গং- এর বিরুদ্ধে জেলা ম্যাজিষ্টেট আদালতে ১৫৭/২০১৭ নম্বর বিশিষ্ট একটি মামলা করেন। গত ২৮ মার্চ বিজ্ঞ আদালত ফৌজদারী কার্য বিধি আইনের ১৪৪/১৪৫ ধারার বিধান মতে “তর্কিত জমির বিষয়ে প্রতিবেদন দিবেন সংশ্লিষ্ট ইউএলএও এবং শান্তি-শৃঙ্খলা বজায় রাখবেন ওসি. পিএস, সুন্দরগঞ্জ”- মর্মে বিজ্ঞ আদালত আদেশ প্রদান করেন। তা উপেক্ষা করে বুধবার প্রত্যুশে এ সংঘর্ষ বাঁধে।
বিষয়টি নিশ্চাত করে কঞ্চিবাড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ- এনায়েত কবীর বলেন- সংবাদ পেয়ে সঙ্গীয় ফোর্স নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে কোন অভিযোগ পাইনি।

পুরোনো সংবাদ

নির্বাচিত 466150356713795267

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item