জাপার লাগাম এখন এরশাদের হাতে নেই-এরশাদকে ভাতিজা আসিফের চ্যালেঞ্জ

# রসিক নির্বাচন নিয়ে ফের দলে কোন্দল

মামুনুররশিদ মেরাজুল:
জাতীয় পার্টির লাগাম এখন এরশাদের হাতে নেই দাবি করে তার সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে এবার খোদ আপন ভাতিজাই পার্টির মনোনীত রসিক নির্বাচনের মেয়র প্রার্থীকে চ্যালেঞ্জ ছূড়ে দিয়েছেন। আর এই ঘোষণার মধ্য দিয়ে ফের অভ্যন্তরীণ কোন্দলের বিষাদে জর্জরিত জাতীয় পার্টিতে বিভক্তির সুর বেজে উঠছে।
বুধবার দুপুরে রংপুর মহানগরীর সেনপাড়াস্থ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আগামী রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীতার ঘোষণা দেন সাবেক সংসদ সদস্য কেন্দ্রীয় জাপার যুগ্ম-মহাসচিব ও রংপুর জেলা জাপার সদস্য সচিব হোসেন মকবুল শাহরিয়ার আসিফ
সংবাদ সম্মেলনে আসিফ বলেন, সুবিধাভোগীরা জাতীয় পার্টিকে নিয়ে ষড়যন্ত্র করছে। জাতীয় পার্টির লাগাম এখন এরশাদের হাতে নেই। রংপুরের হাজার হাজার নেতাকর্মী ও সাধারণ জনগণ হতাশ এবং পার্টির চেয়ারম্যানের সঙ্গে সুবিধাভোগীদের পুনরায় সখ্যতা জনমনে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি করছে।
তিনি অভিযোগ করে বলেন, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টির দলীয় প্রার্থী হিসেবে যিনি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তাকে নিয়ে জনমনে সংশয় থাকলেও আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করার দৃঢ় অবস্থানে ছিলাম। কিন্তু পরিতাপের বিষয় ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনকে কেন্দ্র করে জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদকে যখন সিএমএইচ হাসপাতালে বন্দি করা হয় তখন রংপুর জাতীয় পার্টির নেতৃত্বে ছিলেন মশিউর রহমান রাঙ্গা।
সেই সময় তার নীরবতা দেখে এরশাদ পরিবারের সদস্য হিসেবে আমি হাজার হাজার নেতাকর্মী ও সাধারণ জনতাকে নিয়ে এরশাদ মুক্তির জন্য রাজপথে মিছিল বের করি। তখন সুযোগ সন্ধানী মশিউর রহমান রাঙ্গার নেতৃত্বে পুলিশের সহযোগিতায় সেই মিছলে রাবার বুলেট, টিয়ারশেল ও বেপরোয়া লাঠিচার্জ করা হয়।
এছাড়া উল্টো আমাদের নামে হয়রানিমূলক মিথ্যে মামলাও করা হয়। সেই থেকে দলীয় নেতাকর্মী ও রংপুরবাসীর কাছে তার প্রকৃতি উন্মোচিত হয়েছে।
সংবাদ সম্মেলনে আসিফ আরও বলেন, ইদানিং মনোনয়ন প্রত্যাশী মহানগর জাপার সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা ও দলীয় ষড়যন্ত্রকারী মশিউর রহমান রাঙ্গার মধ্যে ঘনিষ্ঠতা গড়ে উঠেছে। যা দেখে রংপুরের হাজার হাজার নেতাকর্মী ও সাধারণ জনগণ হতাশ। যার জন্য দলের হাজার হাজার নেতাকর্মী লাঞ্ছিত হলো পুনরায় তার সঙ্গে পার্টির চেয়ারম্যান এরশাদ ও মোস্তফার সখ্যতা রংপুরের মাটিতে এরশাদ পরিবারের ভাবমূর্তি ক্ষুণœ করেছে। এমতাবস্থায় আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী মোস্তাফিজুর রহমান মোস্তফাকে মেয়র পদে মনোনয়ন দিলে পুনরায় জাতীয় পার্টি পরাজিত হবে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই জন্মসূত্রে রংপুরের নাগরিক হিসেবে দলীয় সার্বিক দিক বিবেচনা করে আগামী সিটি কর্পোরেশন নির্বাচনে লাঙল প্রতীক নিয়ে মেয়র পদে নির্বাচন করার  প্রত্যাশা করেন তিনি। তবে দলীয় প্রতীক না পেলেও তিনি মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে ঘোষণা দেন।
এ সময় সংবাদ সম্মেলনে জেলা, মহানগর ও সদর উপজেলা জাপার বিভিন্ন নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এদিকে এর আগ থেকে এরশাদ মনোনীত প্রার্থীর বিপক্ষে নির্বাচন করার ঘোষনা দিয়ে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন দলটির আরেক কেন্দ্রীয় নেতা ও সাবেক পৌর মেয়র একেএম আব্দুর রউফ মানিক।
উলে¬খ্য, এর আগে বিভিন্ন সভা-সমাবেশে আগামী সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মোস্তাফিজার রহমান মোস্তফার নাম ঘোষণা করেন দলীয় প্রধান এরশাদ।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 3750200708406448171

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item