দিনাজপুর শহরে যানজট নিরসনে ৪টি ভ্রাম্যমান অভিযান টিম কাজ করবে

মোঃ আব্দুস সাত্তার,দিনাজপুর জেলা প্রতিনিধি ॥
দিনাজপুর শহরে পবিত্র রমজান মাসে যানজটের শৃঙ্খলা ফিরিয়ে আনতে অটো বাইক চলাচলের উপর বিধি নিষেধ আরোপ করে চলাচল সীমিত করতে ভ্রাম্যমান অভিযান টিম গঠন করা হয়েছে।
রোববার বেলা ১১টায় দিনাজপুর জেলা প্রশাসকের হল রুম কাঞ্চনে আয়োজিত মাসিক সমন্বয় সভায় জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সভাপতিত্বে সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সোমবার সকাল থেকে শহরের গুরুত্বপূর্ণ ৪টি স্থানে বহিরাগত অটো বাইকদের শহরে প্রবেশের ক্ষেত্রে বিধি নিষেধ আরোপ করা হবে। সভায় দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম জানান, জেলা শহরের রাস্তার পরিধি ও জনসাধারণের প্রয়োজন সাপেক্ষে ৪ হাজার অটো বাইকের পৌরসভা থেকে রেজিষ্ট্রেশন করে নাম্বার দেয়া হয়েছে। প্রায় ১৪ হাজার অটো রেজিষ্ট্রেশনের জন্য পৌর কর্তৃপক্ষের নিকট আবেদন করেছিল। পৌরসভার রাস্তার পরিধি অনুযায়ী চলাচলের বিষয় সিদ্ধান্ত নিয়ে ৪ হাজার অটো বাইককে লটারীর মাধ্যমে রেজিষ্ট্রেশন দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ওই সিদ্ধান্তের আলোকে ৪ হাজার অটো বাইকের রেজিষ্ট্রেশন চুড়ান্ত করা হয়েছে। কিন্তু এখনও দিনাজপুর শহরে ১২ থেকে ১৪ হাজার অটো চলাচল করছে।
সভায় চেম্বার অব কমার্সের সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম বলেন, এই শহর এখন অটো বাইকে গিজ গিজ করছে। যাত্রীর চেয়ে অটোর সংখ্যাই বেশি। জনসাধারণের যানজট ও দুর্ভোগ কমাতে অটো চলাচলে নিয়ন্ত্রণ রাখা জরুরী। এছাড়া শহরে কয়েকটি ইজিবাইক বিক্রির শো-রুম থেকে প্রতিদিন ৩ থেকে ৪শ নতুন অটো রাস্তায় নামছে। এই নিয়ে অটোর শহরে পরিণত হয়েছে দিনাজপুর। পবিত্র রমজান মাসের রাস্তায় যানজট দুর করতে সিদ্ধান্ত প্রয়োজন।
পুলিশ সুপার মোঃ হামিদুল আলম বলেন, পবিত্র রমজান মাসের পবিত্রতা রক্ষায় অপরাধ প্রবনতা ও মাদক প্রতিরোধের পাশাপাশি যানমালের নিরাপত্তা এবং যানজট নিরসনে আইনশৃঙ্খলা বাহিনী সব সময় তৎপর রয়েছে। বহিরাগত দুস্কৃতিকারী ও সন্দেহভাজন জনসাধারণকে পাওয়া গেলে আইন শৃঙ্খলা বাহিনীকে খবর দিয়ে সহায়তা করার আহ্বান জানান।
সভায় ১৩টি উপজেলার চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা, ৯টি পৌরসভার মেয়র এবং জেলা পর্যায়ের কর্মকর্তাগণ ও সরকার মনোনীত আইন শৃঙ্খলা কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।
সভায় শহরের সরকারী কলেজ মোড়, মহারাজা স্কুল মোড়, নিমনগর বাসস্ট্যান্ড মোড় ও চাউলিয়াপট্টি মোড়ে সকাল থেকে বহিরাগত অটোদের প্রবেশে ১ জনকে ম্যাজিষ্ট্রেট নিয়ন্ত্রণে পদক্ষেপ নেয়ার জন্য ভ্রাম্যমান আদালত পরিচালনায় কাজ করবে।

পুরোনো সংবাদ

দিনাজপুর 2189945889290233883

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item