দিনাজপুরে দলিত-হরিজন ও হিজড়া সম্প্রদায়ের ২১৪ জনের মধ্যে বছরে ১২ লাখ ৮৪ হাজার টাকা ভাতা বিতরণ

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর জেলা প্রতিনিধি ॥
দিনাজপুরে সমাজ সেবা অধিদপ্তরের অর্থায়নে ১৭৩ দলিত-হরিজন এবং ৪১ জন হিজড়ার মধ্যে বছরে ১২ লাখ ৮৪ হাজার টাকা ভাতা বিতরণ করা হয়েছে।
দিনাজপুর জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক ষ্টিফেন মুর্মু জানান, চলতি অর্থ বছরে জেলায় ২১৪ জন দলিত-হরিজন ও বেদে সম্প্রদায়ের লোকজনকে সরকারী ভাতার আওতায় তালিকাভুক্ত করে মাসিক ৫০০ টাকা হারে ভাতা প্রদান কার্যক্রম চলমান রয়েছে। বছরের সর্বশেষ জুন মাসে ভাতা পবিত্র রমজান মাসের ঈদ-উল ফিতর উদ্যাপন উপলক্ষে তাদের সংশ্লিষ্ট ব্যাংক হিসাব নম্বরে জমা প্রদান করা হয়েছে। আগামী ২০ জুনের মধ্যে ভাতা গৃহীতারা তাদের মাসের ভাতা উত্তোলন করে ঈদ উদ্যাপন করতে পারবেন। ভাতা গৃহীতদের মধ্যে দলিত ও হরিজন সম্প্রদায়ের ১৭৩ জনকে শিক্ষা ভাতা হিসেবে ৫০০ টাকা হারে প্রতি মাসে ৮৬ হাজার ৫০০ টাকা এবং ৪১ জন হিজড়ার মধ্যে ৫০০ টাকা হারে ২০ হাজার ৫০০ টাকা প্রদান করা হয়। এই দুটি গোত্রের মধ্যে বছরে ১২ লাখ ৮৪ হাজার টাকা ভাতা প্রদান করা হয়েছে।
সূত্রটি জানায়, আগামী অর্থ বছরে হিজড়াদের আরো ৪০ জনের নতুন তালিকাভুক্তির জন্য তাদের নাম, ঠিকানা সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের প্রেরণ করা হয়েছে। তালিকা অনুমোদন ও অর্থ বরাদ্দ সাপেক্ষে নতুন তালিকাভুক্ত হিজরাদেরও ভাতার আওতায় নিয়ে ভাতা প্রদান করা হবে।

পুরোনো সংবাদ

দিনাজপুর 3070220065438134561

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item