দিনাজপুর জেলায় ৩৫৯৯ জন বীর মুক্তিযোদ্ধার বছরে ৪৩ কোটি ১৮ লক্ষ ৮০ হাজার টাকা ভাতা প্রদান

মোঃ আব্দুস সাত্তার,দিনাজপুর জেলা প্রতিনিধি ॥
দিনাজপুর জেলায় ৩ হাজার ৫৯৯ জন বীর মুক্তিযোদ্ধাদের গত ১ বছরে ৪৩ কোটি ১৮ লক্ষ ৮০ হাজার টাকা ভাতা   প্রদান করা হয়েছে।
দিনাজপুর জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক স্টিফেন মুর্মু জানান, জেলায় চলতি বছর শেষ জুন মাসের ভাতা মাস পূরনের পূর্বেই বীর মুক্তিযোদ্ধাদের নিজ নিজ হিসাব নম্বরে জমা দেয়ার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। বীর মুক্তিযোদ্ধাগণ তাদের নামে চলতি হিসাবে জুন মাসের মুক্তিযোদ্ধা ভাতা আগামী ২০ জুনের মধ্যে পেয়ে যাবেন। চলতি জুন মাসে জেলার ৩৫৯৯ জন বীর মুক্তিযোদ্ধার জন্য ১০ হাজার টাকা করে মাসিক ভাতা হিসেবে ৩ কোটি ৫৯ লক্ষ ৯০ হাজার টাকা জমা দেয়া হয়েছে। ২০১৬-১৭ অর্থ বছরে জেলায় ৩৫৯৯ জন বীর মুক্তিযোদ্ধার জন্য মোট ৪৩ কোটি ১৮ লক্ষ ৮০ হাজার টাকা ভাতা প্রদান করা হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জেলায় নতুন করে আবেদন করা প্রায় সাড়ে ৮শ মুক্তিযোদ্ধার আবেদন সংশ্লিষ্ট উপজেলার মুক্তিযোদ্ধা তালিকা বাছাই কমিটি প্রক্রিয়াধীন রয়েছে। বাছাই প্রক্রিয়া চলমান এবং আবেদনকারী মুক্তিযোদ্ধাদের তথ্য ও তথ্যাবলী সম্বলিত অনুসন্ধান কার্যক্রম চলমান রয়েছে। বাছাই কমিটির প্রতিবেদন মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ে প্রেরণ করা হলে নতুন তালিকায় তালিকাভুক্তির জন্য চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ হবে। সকল প্রক্রিয়া শেষে বর্তমান জেলায় মুক্তিযোদ্ধার তালিকার সাথে নতুনদের নাম অন্তর্ভুক্ত হবে।
সূত্রটি জানায়, যাচাই-বাছাই ক্ষেত্রে যেসব মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা নয় বা ভুয়া তালিকায় অন্তর্ভুক্ত রয়েছে তাদের বিষয়টিও বাছাই তালিকায় সুপারিশ সহকারে মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ে প্রেরিত হবে। মন্ত্রনালয়ের সিদ্ধান্ত অনুযায়ী যাদের বিরুদ্ধে অভিযোগ থাকবে এবং তালিকা থেকে কর্তনের নির্দেশ দেয়া হবে তারা ভাতা থেকে বাদ পড়বেন।

পুরোনো সংবাদ

দিনাজপুর 4086050345781881997

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item