ডিমলায় শিক্ষকের বাড়িতে অগ্নিসংযোগ,জড়িতদের গ্রেফতার দাবিতে শিক্ষক সমাজের মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি ॥

বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচনে পরাজিত হয়ে প্রধান শিক্ষকের বাড়িতে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে সভাপতি পদে পারজিত প্রার্থীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে নীলফামারীর ডিমলা উপজেলার ঠাকুরগঞ্জ গ্রামে।
অগ্নিকান্ডে প্রাণে বেঁচে গেলেও সর্বস্ব হারিয়ে পরিবার পরিজন নিয়ে মানুষের বাড়িতে আশ্রয় নিয়ে মানববেতর জীবনযাপন করছেন প্রধান শিক্ষক  মো. সফিউল ইসলাম।
এঘটনায় একটি মামলা দায়ের হলেও ডিমলা থানা পুলিশ আসামীদের গ্রেপ্তার না করায় বুধবার(২১ই জুন) বিকেলে মানববন্ধন করে ক্ষোভ প্রকাশ করেছে উপজেলার প্রাথমিক শিক্ষকরা।
মামলার বাদী ডিমলা কালিগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সফিউল ইসলাম বলেন, ‘চলতি বছরের ২৫ এপ্রিল কালিগঞ্জ সরকারি বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে পরাজিত হন সভাপতি প্রার্থী তফুরুল ইসলাম।
এর পর ২৫ মে সহ-সভাপতি  নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনেও প্রার্থী হয়ে পরাজিত হন তফুরুল ইসলাম। আমার কারণে পরপর দুই বার নির্বাচনে পরাজিত হন এমন অভিযোগ এনে আমার উপড় ক্ষিপ্ত হয়ে গত ৩১মে গভীর রাতে তফুরুল ইসলাম তাঁর সাঙ্গপাঙ্গদের নিয়ে সারা বাড়িতে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করে আমাকে স্বপরিবারে হত্যা করার উদ্যেশ্যেই।
ওই দিন স্ত্রী, সন্তান নিয়ে আমি রংপুরে অবস্থান করায় প্রাণে বেঁচে গেলেও আগুনে আমার সর্বস্ব পুড়ে ছাই হয়। ওই দিন থেকে প্রতিবেশীর বাড়িতে স্ত্রী-সন্তান নিয়ে আশ্রিত আছি।
এই ঘটনার গত ৪ জুন তফুরুলসহ ছয় জনের নামে ডিমলা থানায় একটি মামলা দায়ের করেছি। মামলা দায়েরের ১৮দিন অতিবাহিত হলেও কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
এদিকে ঘটনার প্রতিবাদ জানিয়ে এবং দোষিদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে বুধবার বিকালে ঠাকুরগঞ্জ বাজারে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শিক্ষকদের সাথে একাত্মতা ঘোষণা করে ঠাকুরগঞ্জ গ্রামের সহ্রসাধিক নারী-পুরুষ অংশ গ্রহণ করেন ওই মানববন্ধনে।
মানববন্ধনে বক্তব্য রাখেন,বাবুরহাট মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল ইসলাম, বটতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক-হামিদুল ইসলাম,রুপাহারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তমিজ উদ্দিন, রুপাহারা কামারের ডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক-মোস্তাহিদুল ইসলাম, দঃ তিতপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক-জয়নাল আবেদিন,
ঝেল্লাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক-সামসুল হক, পচারহাট কুটিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক-আমজাদুল হক প্রমুখ ।
বক্তরা, দ্রুত আসামীদের গ্রেপ্তার  করার জন্য পুলিশের প্রতি আহবান জানান। তা না হলে কঠোর কর্মসূচি দিয়ে ডিমলা উপজেলা অচল করা হবে বলে জানিয়ে দেন।
ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মোয়াজ্জেম হোসেন বলেন, ‘মামলাটি তদন্ত চলছে। তদন্ত শেষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 2118966801988718195

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item