ডিমলার কৃষক নূর ইসলামকে হত্যার অভিযোগ সংবাদ সম্মেলন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১০ জুন॥
নীলফামারীর ডিমলা উপজেলার কৃষক নূর ইসলাম ওরফে মোজাফফর (৫৫) নামের এক কৃষককে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ করেছেন নিহতের পরিবার। আজ শনিবার সকাল ১১টার দিকে জেলা শহরের মিডিয়া হাউজে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তারা। দ্রুত জড়িতদের চি‎হ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানান তারা।
নূর ইসলাম ডিমলা উপজেলার বালাপাড়া ইউনিয়নের দক্ষিণ বালাপাড়া গ্রামের ময়মুদ্দিন সরকারের ছেলে। গত ৩১ মে বাড়ির পাশ থেকে বিদ্যুতের তার পেঁচানো অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ।
সংবাদ সম্মেলনে নিহত নূর ইসলামের স্ত্রী শাহিদা বেগম অভিযোগ করে বলেন, গত ৩০ মে সকালে মোক্তারুল হোসেন (৪৫) আমার স্বামীকে ডেকে নিয়ে যায়। মোক্তারুল আমার ভাসুর (নূর ইসলামের বড় ভাই) আব্দুল জব্বারের ছেলে। এর পর থেকে তাকে (স্বামী) পাওয়া না গেলে পরদিন (৩১ মে) সকালে বাড়ির পাশে বিদ্যুতের তারে জড়িয়ে তার মৃত্যু হয়েছে বলে সংবাদ পাওয়া যায়। পুলিশ সেখান থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।
শাহিদা অভিযোগ করে বলেন, জমি জায়গা নিয়ে নিহতের বড় ভাই আব্দুল জব্বার, হাফিজার রহমান ও আনজারুল ইসলামের সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল আমার স্বামীর। সেই বিরোধের জের ধরে তারা আমার স্বামীকে পরিকল্পিতভাবে হত্যা করে ঘটনাটিকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য বিদ্যুতের তারে পেঁচিয়ে ওই নাটক সাজিয়েছে। ওই ঘটনায় থানায় মামলা করতে গেলেও পুলিশ কোনো রকম সহযোগিতা না করে বরং আমাদের নানাভাবে হয়রানি  করছে। আমরা ওই হত্যাকান্ডের সুষ্ঠু বিচার চাই।
সংবাদ সম্মেলনে নিহত নূর ইসলামের স্ত্রী ছাড়াও বড় মেয়ে রেশমা আক্তার, ছোট মেয়ে ঝর্ণা আক্তার, বড় ছেলে শাহিনুরের স্ত্রী লিসা আক্তার উপস্থিত ছিলেন।
এ বিষয়ে বালাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল হক বলেন, নূর ইসলাম বিদ্যুতের তারে জড়িয়ে মারা গেছেন এটাই জানতাম। তবে তাদের ভাইদের মধ্যে জমিজমা সংক্রান্ত বিরোধ ছিল।
ডিমলা থানার ওসি মোয়াজ্জেম হোসেন বলেন, নূর ইসলাম বিদ্যুৎ¯পৃষ্ঠ হয়ে মারা যাওয়ার ঘটনায় সে সময় একটি ইউডি মামলা দায়ের করে লাশের ময়না তদন্ত করা হয়েছে। সেটির প্রতিবেদন এখনো পাওয়া যায়নি। প্রতিবেদন এলে সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

অবলোকনে প্রকাশিত সংবাদের লিঙ্কটি নিচে দেওয়া হলো  ডিমলায় বিদ্যুতের তার জড়িয়ে বৃদ্ধের মৃত্যু

পুরোনো সংবাদ

নীলফামারী 8637452367249700148

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item