যথাযথ মর্যাদায় ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যু বাষির্কী পালিত

মামুনুররশিদ মেরাজুল,নিজস্ব প্রতিনিধিঃ
পীরগঞ্জে বিশ্ব বরেণ্য পরমানু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়ার ৮ষ্ঠ মৃত্যুবাষির্কী পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে মঙ্গলবার দিনব্যাপী মিয়া পরিবার, উপজেলা আ’লীগ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে যথাযথ মর্যাদায় দিবসটি পালন করে। কর্মসূচীর মধ্যে ছিলো বিজ্ঞানীর কবরস্থানে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, দোয়া মাহফিল ও কাংগালীভোজ।
উল্লেখ্য, বিশ্ব বরেণ্য পরমানু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়া ১৯৪২ সালে পীরগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামে সম্ভ্রান্ত মিয়া পরিবারে জন্ম গ্রহণ করেন এবং ২০০৯ সালের ৯ মে মৃত্যুবরণ করেন।
এদিন সকালে জাতীয় সংসদের স্পীকারের পক্ষে, বঙ্গমাতা পরিষদ, শেখ হাসিনা পরিষদ, পীরগঞ্জ ইউপি চেয়ারম্যান ফোরাম, বড়দরগাহ ইউপি’র পক্ষে নব নির্বাচিত চেয়ারম্যান নুরুল হক, পীরগঞ্জ পৌরসভা, বাকশীষ, খালাশপীর বঙ্গবন্ধু ডিগ্রী কলেজ, রংপুর জেলা ছাত্রলীগ, পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনসমূহ, ইউএন, ওসি, স্থানীয় সাংবাদিক ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও সুশীল সমাজের নেতৃবৃন্দ মরহুমের কবরে পুষ্পমাল্য অর্পন ও তার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করে। এরআগে মরহুম বিজ্ঞানীর বড় ভাতিজা একেএম ছায়াদত হোসেন বকুলের সভাপতিত্বে জয় সদন চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন‘ পীরগঞ্জ উপজেলা আ’লীগের উপদেষ্টা অবসরপ্রাপ্ত অধ্যাপক নুরুল আমীন রাজা, সাধারন সম্পাদক ও পৌর মেয়র আবু সালেহ মোঃ তাজিমুল ইসলাম শামীম, সাংগঠনিক সম্পাদক রুহুল আমীন বিএসসি, কোষাধক্ষ আনিছার রহমান মন্ডল, পীরগঞ্জ বিজ্ঞান ও কারিগরি কলেজের অধ্যক্ষ খলিলুর রহমান, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুল ইসলাম ময়না, রুহুল আমীন বিএসসি মাওলানা ছামছুল আলম প্রমূখ।

পুরোনো সংবাদ

প্রধান খবর 1756817552028399115

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item