ঠাকুরগাঁও পৌরসভার একটি স্কুলে অবৈধভাবে নিয়োগের অভিযোগ

আব্দুল আউয়াল ঠাকুরগাঁও প্রতিনিধি॥
বয়স ও শিক্ষাগত যোগ্যতার তথ্য গোপন করে একটি সরকারি স্কুলে দপ্তরী কাম নৈশ প্রহরী পদে একজনকে অবৈধভাবে নিয়োগ দেয়ার অভিযোগ উঠেছে। ঠাকুরগাঁও পৌরসভার অধীন সালন্দর কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সম্প্রতি এ ঘটনা ঘটেছে বলে নিয়োগ বঞ্চিত প্রার্থীর পক্ষ থেকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিত ভাবে অভিযোগ জানানো হয়েছে।
অভিযোগে প্রকাশ, গত ১০/০৩/২০১৫ তারিখে স্থানীয় ‘দৈনিক লোকায়ন’ পত্রিকায় দপ্তরী কাম নৈশ প্রহরী পদে নিয়োগের জন্য একটি নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী চারজন এই পদে নিয়োগের দরখাস্ত করলেও নিয়োগ পরীক্ষায় অংশ নেন দুইজন প্রার্থী। তার মধ্যে নিয়োগ পরীক্ষায় অংশ নেয়া সদর উপজেলার মাদ্রাসাপাড়ার মৃত তমিজউদ্দিনের পুত্র মোঃ এনামুল হককে নিয়োগ দেয়া হয় এবং তিনি গত রোববার ৭ মে ২০১৭ তারিখে উক্ত পদে যোগদান করেন। এদিকে নিয়োগবঞ্চিত প্রার্থী একই পাড়ার রজিউল ইসলাম এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে একই দিনে একটি অভিযোগপত্র দায়ের করেন। অভিযোগ পত্রের সাথে রজিউল এনামুলের এনআইডি কার্ডের ফটোকপি দাখিল করেন , যেখানে দেখা যায় তার বয়স ৩৬ বছর ১ মাস। কিন্তু নিয়োগ বিজ্ঞপ্তিতে শর্ত দেয়া ছিল , প্রার্থীর বয়স হতে হবে ১৮-৩০ বছর। প্রার্থী এক্ষেত্রে এনআইডি কার্ডের পরিবর্তে ভুল তথ্য সম্বলিত জন্মনিবন্ধন জমা দিয়ে চাকুরি লাভ করে। একই সাথে অভিযোগ পত্র থেকে জানা যায় , অভিযুক্ত এনামুল , সালন্দর আলিয়া মাদ্রাসা থেকে স্নাতক পাশ করলেও সেখানকার স্নাতক বা অষ্টম শ্রেণির সার্টিফিকেট গোপন করে ভূয়া অষ্টম শ্রেণির সার্টিফিকেট দাখিল করেন।
এ অবস্থায় তার নিয়োগটি বাতিলের জন্য আবেদন করেছেন বঞ্চিত প্রার্থী রজিউল।
এ ব্যাপারে নিয়োগটির বাছাই ও নিয়োগ কমিটির সভাপতি সদর ইউএনও রুহুল আমিন বলেন , আমরা অভিযোগটি পেয়েছি। এ ব্যাপারে একজন দ্বায়িত্বশীল কর্মকর্তাকে তদন্তের দ¦ায়িত্ব দিয়ে রিপোর্টের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2885438163134030739

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item