ঠাকুরগাঁওয়ে জেলা যুবলীগের সম্মেলন নিয়ে নেতাকমর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা

আব্দুল আউয়াল ঠাকুরগাঁও  প্র‌তি‌নি‌ধিঃ
ঠাকুরগাঁওয়ে জেলা যুবলীগের সম্মেলন নিয়ে নেতাকমর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। দীর্ঘ ১২ বছর পর ঠাকুরগাঁও জেলা যুবলীগের ত্রি-বার্ষিক অনুষ্ঠিত হতে যাচ্ছে।
আগামী মঙ্গলবার (২৩ মে) জিলা স্কুল বড় মাঠে এ সম্মেলনের উদ্বোধন করা হবে বলে জানিয়েছে আয়োজকরা।এদিকে, আগামী দিনে যুবলীগের কাণ্ডারি কারা হচ্ছেন এ নিয়েও চলছে জল্পনা-কল্পনা। নেতৃত্বে আগ্রহীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ নানাভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
গত ৯ বছর ধরে সংগঠনের জেলা সভাপতি পদে ছিলেন অরুণাংশু দত্ত টিটো। পরবর্তীতে ২০১৪ সালে টিটো সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে যুবলীগের সভাপতি পদ ছেড়ে দেন। তারপর থেকে জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি পদে আছেন সুদাম সরকার ও সাধারণ সম্পাদক পদে আব্দুল মজিদ আপেল।
সর্বশেষ ঠাকুরগাঁও জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৫ সালের ২৬ সেপ্টেম্বর। এরপর বিভিন্ন সময়ে সম্মেলনের প্রস্তুতি নেয়া হলেও সম্মেলন করা হয়নি।
জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ আপেল জানান, জেলার ৫টি উপজেলা, ঠাকুরগাঁও পৌর ও থানা কমিটিসহ মোট ৭টি কমিটির তৃণমূল পর্যায় থেকে ২০৮ জন কাউন্সিলর অংশ নেবেন।
ত্রি-বার্ষিক সম্মেলন সফল করার জন্য ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। এছাড়াও সম্মেলনে লক্ষাধিক নেতা-কর্মীর সমাগম ঘটবে বলে আশা করেন তিনি।
তিনি বলেন, “একটা জাঁকজমকপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে সম্মেলন হবে। এই সম্মেলনের মধ্য দিয়ে আগামী দিনের জন্য জেলা যুবলীগ আরও শক্তিশালী সংগঠনে পরিণত হবে। সেভাবেই সম্মেলনের প্রস্তুতি চলছে। সম্মেলনের সমস্ত আয়োজন যেন নির্দিষ্ট সময় এবং ভালোভাবে সম্পাদিত হয় সেজন্য নিরালসভাবে পরিশ্রম করছে যুবলীগ।”
তিনি বলেন, “সকাল ১০টায় সম্মেলনের উদ্বোধন করা হবে। ভোটের মাধ্যমে নেতা নির্বাচন হবে। এজন্য জিলা স্কুল বড় মাঠে বিশাল মঞ্চ নির্মাণের কাজ প্রায় শেষের দিকে। এছাড়াও শহরের গুরুত্বপূর্ণ স্থানে বড় বড় গেট নির্মাণের কাজ চলছে।”
দীর্ঘ প্রত্যাশিত এ সম্মেলন ঘিরে উজ্জীবিত নেতা-কর্মীরা। গুনছেন অপেক্ষার প্রহর। সম্মেলনে সভাপতি দুজন ও সাধারণ সম্পাদক পদে দুজনের নাম আলোচিত হচ্ছে। সভাপতি পদে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মজিদ আপেল ও সাংগঠনিক সম্পাদক গোবিন্দ পাল।
অপরদিকে সাধারণ সম্পাদক পদে পৌর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য ও জেলা পরিষদের সদস্য দেবাশীষ দত্ত সমীর ও সদর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি কামরুল ইসলাম।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 7908565678352572484

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item