কাল বৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত অসহায় কৃষকদের রানীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস ঘেরাও

সফিকুল ইসলাম শিল্পী, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ভয়ঙ্কর কাল বৈশাখী ঝড়ে প্রায় শতাধিক মানুষ আহত হয়েছে এবং বাড়িঘরসহ বিভিন্ন জাতের বৃক্ষ, ধান ও ভূট্টা সহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত লোকদের নিজেদের বাড়িতে চুলোয় ভাত না ওঠায় ১৮ মে বৃহস্পতিবার দুপুরে রানীশংকৈলের বিড়াশী ও ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকার সাধারণ কৃষক-কৃষাণীদের হাতেলেখা ফেসটুন-ব্যানার সহ কাল বৈশাখী ঝড়ে বিলীন হওয়া ফসল হাতে বিক্ষোপ করতে দেখা গেছে। বিক্ষোভের এক পর্যায়ে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস ঘেরাও করে। তাৎক্ষণিক ঘটনাস্থলে স্থানীয় আ’লীগ নেতাকর্মীরা ও মহিলা সংরক্ষিত আসনের এমপি সেলিনা জাহান লিটা এসে বিক্ষুপ্ত জনতাকে সহযোগীতা করবেন মর্মে আশ্বাস দেন।


এমপি সেলিনা জাহান লিটা বলেন- ক্ষতিগ্রস্তদের নামের তালিকা ইতি মধ্যে শুরু করা হয়েছে । অসহায় কৃষকের মাঝে টিন, চাল ও নগদ টাকার টাকার কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মোঃ নাহিদ হাসান উপস্থিত জনতার মাঝে কিছু নগদ অর্থ প্রদান করেন। অন্যান্যদের মধ্যে থানা অফিসার ইনচার্জ আব্দুল মান্নান ,আ’লীগ সভাপতি সইদুল হক ও সম্পাদক তাজউদ্দিন, জেলা সদস্য এখলাসুর রহমান লিটন, ইউনিয়ন চেয়ারম্যান আবুল কালাম , ইলেকট্রনিক্স মাধ্যম ও প্রিন্ট মাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
গত ১৫ মে বিকেলে কাল বৈশাখী ঝড়সহ শিলা বৃষ্টিতে উপজেলার রাউতনগর, পদমপুর, বিড়াশি, বসতপুর, রসুনপুর, জওগাঁও, হাড়িয়া, উজধারি, শিংহর, নন্দুয়ার, মেদনিসাগর, ভুরনিয়া, ধর্মগড়, সাহানাবাদ, চিকনীসহ বিভিন্ন এলাকায় ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে।

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 2437553826404089544

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item