ঠাকুরগাঁওয়ে লাশ চুরি এবং বানর...

আব্দুল আওয়াল, ঠাকুরগাঁও ঃ
ঠাকুরগাঁও সদর উপজেলার রায়পুর ইউনিয়নের পশ্চিম শিঙ্গিপুর গ্রামের বানিয়াপাড়ার বাসিন্দা মৃত মজিবর রহমান এর ছেলে হামিদুর রহমান (৪০), জানা যায়, এখন থেকে গত ৪৮ দিন আগে তিনি ঢাকায় গাবতলী মাজার রোডে সড়ক দুর্ঘটনায়  নিহত হন। তিনি ঢাকায় ট্রাক হেলপার এর কাজ করতেন। তার লাশ ঢাকা থেকে ঠাকুরগাঁও এর নিজ বাড়িতে এনে দাফন কার্য সম্পন্ন করা হয়। ২ মে মঙ্গলবার ১ম সন্ধ্যায় মলানী আরাজী ঝারগাঁও চুনিহারি গ্রামের শরীফুল মিয়া জানান, আমার ভাচতী ও ভাচতী জামাই জামাল কামাল পুকুরের সাথেই গোরস্থান। তারা সে রাস্তা দিয়ে বাড়ী যাচ্ছিল। হঠাৎ করেই কবর থেকে বিকট শনশন আওয়াজ বেরিয়ে আসছে। তখনি আমার জামাই ও ভাচতী দৌড়ে গিয়ে পাশের বৃষ্টি হেচাড়ীর পাশে দারায়। তখন আশেপাশের লোকজনকে নিয়ে কবরের সামনে আসে। এসেই দেখে যে লোকটি কবরের সামনে দাড়িয়ে ছিল সে আর নেই, আর কবরটির মাটি সহ অর্ধেক বাশ উপরে উঠিয়ে ফেলেছে এবং সেই কবরের ভিতরেই জুতো পড়ে আছে। পরে হামিদুর রহমানের আতœীয়স্বজন আসলে পুনরায় ভাঙা কবরটিকে মাটি দিয়ে সংস্কার করা হয়।

পরদিন ৩ মে বুধবার সকাল থেকেই কবরের উপরে একটি বানর দেখা যায়। বানরটি এলাকায় সৃষ্টি হয়েছে চাঞ্চল্যের । কেউবা বলছে যে, বিষয়টি অন্যরকম মনে হচ্ছে। যেই কবিরাজ লাশ চুরি করতে এসেছিল সেই বানর হয়ে গেছে তা না হলে কেন, কিভাবে এই বানরটি এখানে আসলো, এতদিন তো কোন বানর এই জায়গায় দেখা যায় নি। এই বিষয়টি জানাজানি হওয়ার পর বানরটিকে দেখতে আসছেন বিভিন্ন গ্রামের অসংখ্য মানুষ।

মৃত হামিদুর রহমানের বোন মোছাঃ শারমিন আক্তার বলেন, আমি ও আমাদের পরিবারের সবাই আতঙ্কিত। তাই আমরা একের পর এক দিনরাত কবরটি পাহাড়া দিচ্ছি। প্রশাসন যদি বিষয়টি দেখতেন তাহলে ভালো হতো। এই বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলার ৯নং রায়পুর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি আমি শুনেছি। এই বিষয় নিয়ে এলাকার নানান মানুষ নানান কথা বলতেছে। এখন পর্যন্ত মৃত ব্যক্তির কেউ আমার কাছে বিষয়টি নিয়ে অভিযোগ করেনি।

পুরোনো সংবাদ

নির্বাচিত 3563635753303477475

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item