সৈয়দপুরে ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন  লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 আজ (বৃহস্পতিবার) সৈয়দপুরে ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ  উপলক্ষে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর (আইসিটি) আয়োজিত  ইন্টারনেট সপ্তাহের সমাপণী অনুষ্ঠানের শুরুতেই ওই সেমিনার অনুষ্ঠিত হয়। সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে “টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় শিক্ষার গুনগতমান অর্জনের লক্ষ্যে আইসিটি ইন এডুকেশন লিটার‌্যাসি প্রসারে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের ভূমিকা” শীর্ষক ওই সেমিনারের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ প্যানেল  চেয়ারম্যান মো. আজমল হোসেন।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ নারী ভাইস্ চেয়ারম্যান মোছা. রওনক জাহান রিনু।
এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী।
 সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন ও স্বাগত বক্তব্য রাখেন  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) অধিদপ্তরের সৈয়দপুর উপজেলা প্রোগ্রামার মো. কামরুজ্জামান।
 সেমিনারে শিক্ষার্থীদের  ইন্টারনেটের মাধ্যমে আউটসোর্সিং বিষয়ে তথ্য উপাত্ত উপস্থাপন করেন আইসিটি অধিদপ্তরের লার্নিং ও আর্নিং ডেভেলপমেন্ট প্রজেক্টের (এলইডিপি) মাস্টার ট্রেইনার মো. মোস্তাফিজুর রহমান সরকার (মুন্না)।
 সেমিনারটি উপস্থাপনা করেন সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজের সিনিয়র সহকারি  শিক্ষক মো. হাছেদুল ইসলাম জিয়ন।
উদ্বোধনী অনুষ্ঠানে সহকারি কমিশনার (ভূমি) আহ্মেদ মাহবুব-উল-ইসলাম, উপজেলার বিভিন্ন  শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন ও আইসিটি বিষয়ক শিক্ষক-শিক্ষিকা ও  শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
পরে ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ উপলক্ষে আয়োজিত কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মো. আজমল হোসেন কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।
এর আগে গত বুধবার সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজে উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়াও ডিজিটাল মেলায় বিভিন্ন সরকারি দপ্তর, ব্যাংক-বীমা ও ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ৭ টি স্টল স্থান পায়। মেলার স্টলগুলোতে  সরকারি সেবাদাতা প্রতিষ্ঠান নিজেদের প্রযুক্তি সেবা তুলে ধরেন।  

পুরোনো সংবাদ

নীলফামারী 1785275358110729396

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item