সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে ভোট গ্রহণে কর্মকর্তাদের প্রশিক্ষণ

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১০ মে॥
আগামী ১৬ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদের উপ-নির্বাচন। নির্বাচন ঘিরে সুষ্ঠ ও শান্তিপূর্নভাবে ভোট গ্রহনে প্রতিটি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তাদের সাথে দুই দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। আজ বুধবার সকাল ১০টায় সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় হল রুমে উক্ত প্রশিক্ষনের প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেন নির্বাচন কমিশন সচিবালয় (ইসি) অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান।  
জেলা নির্বাচন অফিসের আয়োজনে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু ছালেহ মোঃ মুসা জঙ্গীর সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মসুচীতে বিশেষ অতিথি ছিলেন নির্বাচন প্রশিক্ষণ ইনষ্টিটিউটের মহাপরিচালক খন্দকার মোঃ মিজানুর রহমান, নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেন, পুলিশ সুপার জাকির হোসেন খাঁন, রংপুর অঞ্চলে  আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি.এম সাহাতাব উদ্দীন।
উক্ত নির্বাচনের রির্টানীং অফিসার জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাজ উদ্দিন জানান প্রশিক্ষনে ৭১জন করে প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং এবং ৩৬৯ জন পোলিং অফিসার অংশ নিয়েছে। 
উল্লেখ যে, চলতি বছরের ১ মার্চ সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান জাওয়াদুল হক সরকার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরন করায় পদটি শূন্য ঘোষনা করে ইসি। এই নির্বাাচনে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।
এরা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোখছেদুল মোমিন (নৌকা), বিএনপির শওকত হায়াত শাহ (ধানের শীর্ষ), জাতীয় পার্টির ইলিয়াছ চৌধুরী (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের নূরুল হুদা (হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে জামায়াতের আবদুল মুনতাকিম (আনারস)।
উপজেলায় একটি পৌরসভা ও পাঁচটি ইউনিয়নে মোট ভোটার ১ লাখ ৮১ হাজার ৫০৭ জন। এর মধ্যে পুরুষ ৯১ হাজার ৭২ ও নারী ভোটার ৯০ হাজার ৪৩৫। শহর এলাকায় অবাঙালি (বিহারি) ভোটার রয়েছে প্রায় ৬০ হাজার। পৌরসভা ও ইউনিয়ন মিলে মোট ৭১টি কেন্দ্র করা হয়েছে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 6634973618852707700

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item