সৈয়দপুরে মানবিক সাহায্য সংস্থা’র সমৃদ্ধি কর্মসূচির উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরে বেসরকারি স্বেচ্ছাসেবী উন্নয়ন সংগঠন (এনজিও) মানবিক সাহায্য সংস্থা’র (এমএসএস) সমৃদ্ধি কর্মসূচি’র আওতায় দিনব্যাপী এক বিশেষ চক্ষু ক্যাম্প’ অনুষ্ঠিত হয়েছে। আজ (রবিবার) উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ হলরুমে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) আর্থিক সহায়তায় ওই ক্যাম্পের আয়োজন করা হয়।
সকালে উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ কার্যালয় চত্বরে চক্ষু ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
 সৈয়দপুর উপজেলা পরিষদ নবনির্বাচিত চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্যাম্পের উদ্বোধন করেন।
 এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী।
 বেসরকারি উন্নয়ন সংগঠন (এনজিও) মানবিক সাহায্য সংস্থা’র (এমএসএস) এরিয়া ম্যানেজার মো. খাদেমুল ইসলাম শাহ্ ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
এতে স্বাগত বক্তব্য দেন এমএসএস’র সমৃদ্ধি কর্মসূচি সমন্বয়কারী মো. রিয়াজুল ইসলাম।
এ সময় অন্যদের মধ্যে  ইউপি সদস্য মো. লুৎফর রহমান খান, আনিসুর রহমান, ষষ্টী চরণ দাস, রফিকুল ইসলাম, সচিব মো. মোশাররফ হোসেন, সমৃদ্ধি কর্মসূচি’র উদ্যোগ উন্নয়ন কর্মকর্তা (ইডিও) মোরশেদুল হক, সমৃদ্ধি স্বাস্থ্য কর্মকর্তা মো. আল-আমিন ও মোছা. শাহানা আক্তার, সোস্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজার (এসডিও) মো. শফিকুল ইসলামসহ সংশ্লিষ্ট ইউনিয়নের সদস্য ও  সংস্থার স্বাস্থ্য সেবিকারা উপস্থিত ছিলেন।  বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদের সহযোগিতায় আয়োজিত এ ক্যাম্পে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন রংপুর নর্দান (প্রাঃ) মেডিক্যাল কলেজের চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন  ডা. আব্দুস সামাদ।
 ঠাকুরগাঁওয়ের সেফ হাসপাতালের পরিচালনায় দিনব্যাপী চক্ষু ক্যাম্পে বাঙ্গালীপুর ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে আগত দুই শতাধিক অসহায়, দুস্থ ও গরীব রোগীদের চোখ পরীক্ষা-নিরীক্ষা শেষে প্রাথমিক চিকিৎসা সেবা সেবা এবং বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধপত্র প্রদান করা হয়। এছাড়াও উল্লেখযোগ্য সংখ্যক চোখের ছানি রোগীকে যাচাই-বাছাই করা  হয়েছে। এ সব বাছাই করা  রোগীদের এমএএসএস’র আর্থিক সহায়তায় অপারেশনের ব্যবস্থা করা হবে।            



পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 4964280805552316789

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item