সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে কাল

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে কাল মঙ্গলবার (১ মে)।
  এ উপ-নির্বচানে চেয়ারম্যান পদে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হয়েছেন। প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেলওয়ে শ্রমিক লীগ নেতা মো. মোখছেদুল মোমিন (প্রতীক নৌকা),  বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত প্রভাষক শওকত হায়াৎ শাহ,  জাতীয় পার্টি (এ) মনোনীত ইলিয়াছ চৌধুরী ভলু (প্রতীক লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাফেজ নূরুল হুদা (প্রতীক হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থী জামায়াতে ইসলামীর সৈয়দপুর শহর আমীর হাফেজ আব্দুল মুনতাকিম(প্রতীকআনারস)।
সৈয়দপুর উপজেলা নির্বাচন দপ্তর সূত্রে জানা যায়, সৈয়দপুর পৌরসভার ১৫টি ওয়ার্ড ও উপজেলার ৫টি ইউনিয়নে সর্বমোট ৭১টি কেন্দ্র স্থাপন করা হয়েছে। এর মধ্যে পৌরসভা এলাকায় ২৮টি ও পাঁচটি ইউনিয়নে ৪৭টি ভোট কেন্দ্র রয়েছে। এ সব কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে।
সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে বোট গ্রহনের জন্য  উল্লিখিত সংখ্যক কেন্দ্রে বুথ স্থাপন করা হয়েছে ৪৪০টি। প্রতি কেন্দ্রের জন্য ১ জন করে ৭১ জন প্রিজাইডিং অফিসার, প্রতি বুথে ১ জন করে ৪৪০ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং প্রতি বুথে ২ জন করে ৮৮০ জন পোলিং অফিসারসহ মোট ১ হাজার ৩৯১ জনবল নিয়োগ দেয়া হয়েছে।
  সৈয়দপুর উপজেলায় ১টি পৌরসভা ও ৫টি ইউনিয়নে মোট ভোটারের সংখ্যা ১ লাখ ৮১ হাজার ৫০৭ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৯১ হাজার ৭২জন এবং মহিলা ভোটার ৯০ হাজার ৪৩৫জন। 
 নীলফামারী জেলা নির্বাচন অফিসার ও সৈয়দপুর উপজেলা পরিষদের উপ-নির্বাচনের রিটার্নিং মো. জিলহাজ উদ্দিন জানান, উপ-নির্বাচনের ভোট গ্রহণের জন্য  প্রতিটি ভোট কেন্দ্রে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে গ্রহণ করা হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। গোটা উপজেলায় মোবাইল টিম নিয়োজিত থাকবে। সোমবার মধ্যরাত থেকে ভোট গণনা পর্যন্ত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে।
প্রসঙ্গত,সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান জাওয়াদুল হক সরকার ব্লাডক্যান্সারে আক্রান্ত হয়ে গত ১ মার্চ রাতে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাঁর মৃত্যুতে সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদটি শুন্য হয়। নির্বাচন কমিশন গত ৫ এপ্রিল সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফশীল ঘোষণা করেন। ঘোষিত তফশীল অনুযায়ী  উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বচানের ভোট গ্রহন করা হচ্ছে কাল মঙ্গলবার( ১৬ মে)।

পুরোনো সংবাদ

নীলফামারী 4175049060071167749

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item