রংপুরে নাবালক মেয়েকে বিয়ে দেয়ার প্রস্তাবে রাজী না হওয়ার জেরে স্বজনদের উপর হামলার অভিযোগ

হাজী মারুফ

স্কুল শিক্ষার্থী শ্লীনতাহানির চেষ্টা পূর্বক বিয়ের দেয়ার প্রস্তাবে রাজী না হওয়ার জেরে স্বজনদের উপর হামলার ঘটনা ঘটেছে। এ ব্যাপারে জড়িতদের বিরুদ্ধে থানায় অভিযোগ করার খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গত রবিবার সন্ধ্যা সাড়ে ৭ টারদিকে নগরীর বিদোনপুর রেলগেট এলাকায়।
জানা গেছে, রংপুর নগরীর বিনোদপুর রেলগেট এলাকার মৃত রফিকুল ইসলামের স্ত্রী নাসিমা বেগম সন্তানদের নিয়ে বসবাস করে আসছেন। এরই মধ্যে নাসিমা বেগমের মেয়ে আক্কেলপুর উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণী ছাত্রীকে প্রতিবেশি আজাদের ছেলে দিপু (২২) বিভিন্ন সময়ে রাস্তা-ঘাটে প্রেম নিবেদন করে থাকে। এতে বখাটে যুবকের প্রস্তাবে রাজী হলে ক্ষিপ্ত হয়ে ওঠে দিপুসহ তার অনুসারিরা। এরই জের ধরে গত শনিবার স্কুল ছাত্রীকে নিজ বাড়ি হতে দিপু কথা আছে বলে ডেকে নিয়ে নিয়ে ঘরে আটক করে রাখে। এসময় তার বাড়ির লোকজন বিভিন্নভাবে অশ্লরি কথাবার্তা বলে। এক পর্যায়ে লোকজনের সহযোগিতা নাসিমা বেগম মেয়েকে উদ্ধার করে। এছাড়াও গত রবিবার সন্ধ্যা সাড়ে ৭ টারদিকে স্কুল ছাত্রী পড়াশোনার এক পর্যায়ে পার্শ্ববর্তী পানের দোকানদার ময়নুলের কাছ হতে পান কিনে বাড়িতে ফেরার সময় ওৎ পেতে থাকা দিপু পথরোধ করে জোরপূর্বক তার বাড়িতে নিয়ে যায়। এবং তার ইচ্ছার বিরুদ্ধে শ্লীনতাহানীর চেষ্টা চালায়। এসময় প্রত্যক্ষদর্শীরা তাৎক্ষনিক স্কুল ছাত্রীর মা নাসিমা বেগমকে সাথে নিয়ে দিপু’র বাড়িতে যায়। এসময় নাবালিকা স্কুল ছাত্রীর সাথে বিয়ের প্রস্তাব দেয় দিপু’র পরিবার। এতে নাসিমা বেগমসহ প্রত্যক্ষদর্শীরা রাজী না হলে উভয় পক্ষের মধ্যে বাক-বিত-া বাধে।এরই এক পর্যায়ে মৃত নফেল মিয়ার ছেলে মুসলিমের হুকুমে নাসিমা বেগমসহ লোকজনদের এলোপাতাড়ি মারধর করে। এসময় লম্পট দিপু স্কুল ছাত্রীর পড়নের কাপড় টানা হেঁচড়া করে শ্লীনতাহানী ঘটায়। এ সময় শ্যালিকাকে রক্ষ করার জন্য দুলাভাই এগিয়ে গেলে মুসলিম মিয়ার ছেলে রুবেল ও হামিদ মিয়ার ছেলে রুকুর হাতে থাকা রড দিয়ে এলোপাতাড়ি মারধর করে। স্কুল ছাত্রীর দুলাভাইয়ের শারীরিক অবস্থার অবনতি হওয়ার সর্তেও তার বুকের উপর বসে শ্বাসরোধ করার চেষ্টা চালায়, এসময় তার পকেটে ট্রাক ভাড়ার প্রায় সাড়ে ৭ হাজার টাকা ও সাড়ে ১৯ হাজার টাকা মূল্যমানের একটি স্যামফনি মোবাইল সেট সিমসহ যার নং-(০১৯৫৩-০৮৫৪৯৫) ছিনিয়ে নেয় দিপু।  এসময় আত্মরক্ষার চেষ্টা করলেও দুর্ধর্ষ প্রকৃতির দিপু’গং স্কুল ছাত্রীর দুলাভাইয়ের মুখমন্ডলসহ বাম চোখে আঘাত করে।  এ ঘটনায় দিপু, রুবেল, রুকু, মুসলিম, আজাদসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে স্কুল ছাত্রীর মা নাসিমা বেগম (৫২) গত রবিবার রংপুর কোতয়ালী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।
এ ব্যাপারে, রেনু বেগম ঘটনার কথা স্বীকার করে বলেন, স্কুল ছাত্রীর বড় দুলাভাইকে মারধর করে। দেশে কি অইন-বিচার নেই। দিপু’গংদের শাস্তির হওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।
এদিকে, প্রায় সময় দিপুসহ তার অনুসারি বন্ধু-বান্ধব দিয়ে স্কুল ছাত্রীকে উত্যক্ত করে থাকেন। তারা নিজেদের জামায়াত কর্মী বলে দাবি করে বিভিন্ন সময়ে অরাজকতা সৃষ্টি সহ এলাকায় অস্থিশীল পরিবেশ কায়েম করছে। ভয়ে কেউ মুখ খোলার সাহস পায়না বলে একাধিক বাসিন্দা এমন মন্তব্য করেন। অপরদিকে, নাসিমা বেগম বলেন, আমার মেয়েকে প্রায়ই সময় উত্যক্ত করতো দিপু। বাড়িতে তুলে নিয়ে গিয়ে শ্লীনতাহানীর চেষ্টার ঘটনায় বাধা দেয়ার ক্ষিপ্ত হয়ে দিপুগং হামলা চালায়। বর্তমানে আমার বড় মেয়ের জামাই গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসাধিন আছেন। দিপুগং হামলা চালিয়ে উল্টো তারাই আবার আমাদের হয়রানী করতে বিভিন্নভাবে ভয়ভীতি দেখানো ছাড়াও মামলায় জড়িয়ে গ্রেফতার করানোর ফন্দি-ফিকির করে আসছেন। বিষয়টি সরেজমিনে তদন্ত পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি।
অপরদিকে ঘটনার কথা অস্বীকার করে দিপু বলেন, আমিসহ আমার পরিবারের বিরুদ্ধে এলাকার কিছু কথিত মানুষজন মিথ্যা ঘটনা ছড়াইছে। বিষয়টি তদন্ত করলেও সঠিকটা উম্মোচন হবে বলে মন্তব্য করেন তিনি।

পুরোনো সংবাদ

রংপুর 537901312271376163

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item