পীরগাছায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

ফজলুর রহমান,পীরগাছা(রংপুর)প্রতিনিধিঃ

রংপুরের পীরগাছায় এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তি আত্মসাতসহ বিভিন্ন অনিয়ম ও দূর্ণীতির লিখিত অভিযোগ পাওয়া গেছে। ওই বিদ্যালয়ের সভাপতি সংশ্লিষ্ট দপ্তরে একটি লিখিত অভিযোগ করেন।
এলাকাবাসি ও অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার ছাওলা ইউনিয়নের গাবুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গত ৪ফেব্র“য়ারী/২০১৪ সালে প্রধান শিক্ষক হিসেবে মোঃ আবু তালেব শেখ যোগদান করেন। প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর থেকে তিনি উপবৃত্তি আত্মসাত করাসহ বিভিন্ন অনিয়মে জড়িয়ে যান। গাবুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়টি প্রধান শিক্ষক আবু তালেব শেখ এর বাড়ির নিকটবর্তী হওয়ায় তিনি খেয়াল খুশি মতো বিদ্যালয়ে যাতায়াত করেন। প্রধান শিক্ষক স্কুল ফাঁকি দিয়ে নিয়মিত নিজ পারিবারিক কর্মে ব্যস্ত থাকেন। বিদ্যালয়ে যোগদান করেই কৌশলে গত ২০১৪-১৫ অর্থ বছরের স্লিপের অর্থ উত্তোলন করে আত্মসাৎ করেন। এদিকে ২০১৫-১৬ অর্থ বছরের বিদ্যালয় ভিত্তিক উন্নয়ন পরিকল্পনা(স্লিপ) এর ৪০ হাজার টাকা, প্রাক-প্রাথমিক এর ৫ পাঁচ হাজার টাকা ও রুটিন মেরামত বাবদ ৫পাঁচ হাজার টাকা উত্তোলন করেন। উত্তোলনকৃত সরকারি অর্থ বিদ্যালয়ের কাজে ব্যবহার না করে নিজে আত্মসাৎ করেন।  প্রধান শিক্ষক আবু তালেব শেখ সভাপতির স্বাক্ষর জাল করে সরকারি অর্থ উত্তোলন করেন। ওই সময় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি প্রধান শিক্ষক আবু তালেব শেখ এর নিকট সরকরি অর্থ উত্তোলনের বিষয়টি জানার চেষ্টা করলে তিনি এড়িয়ে যান।
 এদিকে চলতি ২০১৬-১৭ অর্থ বছরের বিদ্যালয় ভিত্তিক উন্নয়ন পরিকল্পনা(স্লিপ), প্রাক-প্রাথমিক ও রুটিন মেরামত এর সরকারি অর্থ উত্তোলনের বিষয়টি আমাকে জানান। পরে প্রধান শিক্ষক আমার স্বাক্ষর জাল করে সরকারি অর্থ উত্তোলন করে। সরকারি অর্থ উত্তোলন করলেও তিনি বিদ্যালয়ের কোন কাজ করেনি বলে অভিযোাগ সুত্রে জানা যায়।
এব্যাপারে গাবুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি কাঞ্চিয়া মন্ডল এর সাথে কথা হলে তিনি জানান, প্রধান শিক্ষক বলেন বিদ্যালয়ে আপনার কোন কাজ নাই। আপনার স্বাক্ষর আমি সব জায়গায় দিতেছি।
প্রধান শিক্ষক আবু তালেব শেখ এর সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।
উপজেলা শিক্ষা অফিসার রফিক-উজ-জামান এর সাথে মোবাইলে কথা হলে তিনি জানান, অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

পুরোনো সংবাদ

রংপুর 2862865629248289717

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item