রংপুরে ডিসি অফিসের অস্ত্রের লাইসেন্সের নথি তলবে দুদক

মামুনুররশিদ মেরাজুল -

রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের জিএম শাখার অস্ত্রের লাইসেন্সের ভলিউমসহ এ সংক্রান্ত সব ধরনের নথিপত্র তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ডিসির সই জাল করে ভুয়া কাগজপত্র তৈরির মাধ্যমে চারশ অত্যাধুনিক আগ্নেয়াস্ত্রের লাইসেন্স পাইয়ে দেয় অফিস সহকারী সামসুল। লাইসেন্সের বিপরীতে তার দেওয়া ঠিকনাগুলো ছিল ভুল। এ ছাড়া লাইসেন্স পাওয়ার আগে গোয়েন্দা ও পুলিশের ক্লিয়ারেন্সও জাল করে সে। সামসুলকে ধরতে বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে দুদক। এ ছাড়া জেলা প্রশাসকের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটি লাইসেন্সপ্রাপ্তদের তালিকা তৈরি করছে। এ কাজ শেষ হলেই সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করা হবে। যথাযথ প্রক্রিয়ায় লাইসেন্সে দেওয়া হয়েছে কিনা সেটিও খতিয়ে দেখছেন কর্মকর্তারা।
এ ঘটনায় ডিসির জিএম শাখার অফিস সহকারী সামসুল ইসলাম ও পিয়ন পান্নু মিয়ার নামে গত ১৮ মে মামলা করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিন্টু বিশ্বাস। মামলাটি দুদকে স্থানান্তর করার পরপরই দুদক সামসুলকে গ্রেপ্তার করতে বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে। ঘটনার সঙ্গে ঢাকাসহ বিভিন্ন জেলার বেশ কয়েকজন আগ্নেয়াস্ত্র ব্যবসায়ীসহ প্রশাসনের কয়েকজন কর্মকর্তা-কর্মচারী জড়িত রয়েছে বলে অভিযোগ উঠেছে।
রংপুরের জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, তদন্ত কমিটি ১৭টি ভলিউম যাচাই-বাছাই করছে। সেখানে অবৈধভাবে যারা অস্ত্র ক্রয় করেছে তাদের চিহ্নিত করা হচ্ছে। তদন্ত শেষ হওয়ার পরপরই জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
দুদক রংপুর অঞ্চলের উপপরিচালক মোজাহার আলী সরকার জানান, জেলা প্রশাসকের কার্যালয়ের সংশ্লিষ্ট দপ্তরের ভলিউমসহ যাবতীয় নথি তলব করা হয়েছে। পলাতক সামসুলকে গ্রেপ্তারের জন্য বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে।

পুরোনো সংবাদ

রংপুর 3945536461493303855

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item