রংপুরে বিড়ি শ্রমিক ঐক্য পরিষদের বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান

এস.কে.মামুন

বিড়ি শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে  বৃহস্পতিবার  রংপুর পায়রা চত্বর থেকে একটি মিছিল  মহানগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে  কাচারী বাজার মোড় এসে শেষ হয়। কাচারী বাজার জিরো পয়েন্টে তারা মানববন্ধন শেষে রংপুর জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেন।
হারাগাছ বিড়ি শ্রমিক ঐক্য পরিষদের সমাবেশে বক্তারা বলেন, চরম বৈসম্যমুলক শুল্কনীতির কারনে ধবংসের পথে আজ আমাদের বিড়ি শিল্প। বিড়ি শিল্প কে ধ্বংস করার ষড়যন্ত্রকারীদের এই বাংলার মাটিতে ঠাই নাই। বিড়ি শিল্প বন্ধে ষড়যন্ত্রকারীদের সাবধান করে বলে যদি এটা থেকে সরে না আসেন ভবিষতে আমরা বিড়ি শিল্প শ্রমিকরা এর চেয়ে আরোও বড় কর্মসূচী ও বৃহত্তর আন্দোলন গড়ে তুলবো ।
২০০৯-১০ অর্থ বছরের বাজেট অনুষ্ঠানে মাননীয় প্রধান মন্ত্রীর বক্তব্য বলেন, ২৯ জুন ২০০৯-২০১০ অর্থ বাজেট অধিবেশনে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা লক্ষ লক্ষ মহিলা ও সাধারণ শ্রমিকের কর্মসংস্থান ও আয়ের উৎস বিড়ির উপর কোন প্রকার কর আরোপ না করার জন্য নিুের উক্তি টি মহান সংসদে উল্লেখ করেন- আমাদের দেশের নিু মধ্যবিত্ত আয়ের মানুষ যাহা ব্যবহার করে সেগুলো যাতে তাদের কাছে একটু সহজ লভ্য হয় । দাম না বাড়ে । বিড়ি আমাদের সাধারনতঃ গরীব মানুষ ব্যবহার করে । মাননীয় ¯পীকার, এই বিড়ি বানাতো আমাদের গরীব মানুষ,মহিলা শ্রমিক ও সাধারন শ্রমিক একটা শ্রমের সুযোগ পায়, তারা কাজ পায় । এখানে ( বিড়ির উপর ) কমিয়ে, মুসক বৃদ্ধির প্রস্তাব বাদ দিয়ে বরং সিগারেটের উপর একটু বেশী করে বাড়িয়ে দিতে হবে । সিগারেটের উপর কমানো যাবে না । বক্তরা মাননীয় প্রধানমন্ত্রীর এই বক্তব্যটি কে সাধুবাদ জানিয়ে সমাবেশ শেষ করেন ।

পুরোনো সংবাদ

রংপুর 7510093384162021122

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item