রংপুরে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৭ উপলক্ষে বিভাগীয় সভা

এস. কে. মামুন

রংপুরে জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০১৭ উপলক্ষে বিভাগীয় সভা অনুষ্ঠিত হয়েছে। ২০১৫ সালের মতো এ বছরের অক্টোবরে দ্বিতীয়বারের মতো জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড আয়োজন করতে যাচ্ছে ইয়াং বাংলা। এর প্রস্তুতির অংশ হিসেবে  আজ সকাল ১০টায় রংপুর সদর জেলা পরিষদ মিলনায়তনে আয়োজন করা হয় এই বিভাগীয় সভার। বিকেল সাড়ে ৪টায় শেষ হয় সভাটি। সভাটির সমন্নয়কারী হিসেবে (ঈজও) দায়িত্ব পালন  করেন ইশরাত ফারজানা তন্বী, আনিকা এবং রংপুরের জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড জয়ী ফরিদুল ইসলাম ফরিদ, নীলফামারীর জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড জয়ী কেশব রায়, কুড়িগ্রামের জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড জয়ী কুমার বিস্বজিৎ বর্মন, পঞ্চগড়ের জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড জয়ী নজরুল ইসলাম জনি।

বিভাগীয় এই সভায় আলোচনার মূল বিষয় ছিলো-কিভাবে স্থানীয় পর্যায়ে সর্বোচ্চ প্রচারণা নিশ্চিত করা যায়। আগামী দুমাস দেশের ৫৬টি জেলায় টাউনহল অ্যাক্টিভেশন এবং ৮টি বিভাগের ৪০টি শিা প্রতিষ্ঠানে ক্যাম্পাস অ্যাক্টিভেশনের আয়োজন করবে ইয়াং বাংলা। সভায় এ বিষয়ে সবার মতামত নেয়া হয়। গতবারের জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ীরাসহ রংপুর বিভাগের বিভিন্ন জেলা থেকে আসা তরুণ নেতৃত্বের প্রায় ৫০টি সামাজিক সংগঠনের প্রতিনিধিরা এতে অংশ নেয়। সভার মূল উদ্দেশ্য ইয়াং বাংলার নেটওয়ার্ক সম্প্রসারণ, বিশেষ করে রংপুরের বিভিন্ন প্রান্তে তরুণ নেতৃত্বের যেসব সংগঠন সমাজ উন্নয়ন, ক্রীড়া ও সাস্কৃতিক ক্ষেত্রে ইতিবাচক অবদান রাখছে, তাদেরকে ইয়াং বাংলার সাথে যুক্ত করা।

২০১৪ সালে নভেম্বরে আত্মপ্রকাশ করে বাংলাদেশে তরুণদের প্ল্যাটফর্ম ইয়াং বাংলা। যেসব তরুণ নেতৃত্বের সংগঠন সমাজে ইতিবাচক ভূমিকা রাখছে, তাদের জাতীয় উন্নয়নের ধারায় সংযুক্ত করে ইয়াং বাংলা। ২০১৫ সালে ৩০টি সংগঠনকে দেয়া হয় প্রথম জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড। আরো ৩০টি সংগঠন পায় বিশেষ স্বীকৃতি। সেই লক্ষ্যে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের জন্য যে কেউ আবেদন করতে পারবেন অনলাইনে। ইয়াং বাংলার ওয়েবসাইট িি.িুড়ঁহমনধহমষধ.ড়ৎম -এ গিয়ে জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট, ইমেইল অ্যাড্রেস এবং মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এর রেজিস্ট্রেশনের জন্য পোর্টালটি ১৬ মে থেকে ১৫ জুলাই ২০১৭ পর্যন্ত খোলা থাকবে। পুরষ্কার দেয়া হবে মূলতঃ ৩টি ক্যাটেগরিতে কমিউনিটি ডেভেলপমেন্ট, ক্রীড়া উন্নয়ন এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড। তরুণ নেতৃত্বের যেসব সংগঠন নারীর প্রতি সহিংসতা, বয়স্ক ও শিশু শিা, মাদকাসক্তি, যুব প্রশিক্ষণ ও শিক্ষা, ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠী, দুর্যোগ ব্যবস্থাপনা ও প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে, তারা এবার আবেদন করতে পারবে বলে প্রেস ব্রিফিংয়ে জানান আয়োজকরা।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 6775969542979877397

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item