রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ঠিকাদারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

 মামুনুররশিদ মেরাজুল,নিজস্ব প্রতিনিধি  ঃ

 রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন বৈদুতিক লাইন নির্মানের ক্ষেত্রে এক ঠিকাদারের বিরুদ্ধে স্বজনপ্রীতি ও উৎকোচ গ্রহনে অভিযোগ উঠেছে । ফলে সমিতির গ্রাহক সহ সাধারন মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে ।
অভিযোগে জানা গেছে, পীরগঞ্জে বিদ্যুতায়নের জন্য বিভিন্ন এলাকায় ঠিকাদারের মাধ্যমে বৈদুতিক লাইন নির্মানের কাজ চলছে । এ জন্য ঠিকাদারদেরকে যে সব গ্রামে লাইন নির্মান করতে হবে সে সম্পর্কে মাষ্টার প্লানও দেয়া হয়েছে । এ দিকে ঠিকাদারদের মধ্যে আবুল কালাম আজাদ নামের জনৈক সাব ঠিকাদার মাষ্টার প্লান অনুযায়ী লাইন নির্মানে যথেষ্ট কালক্ষেপন করছেন এবং উৎকোচের বিনিময়ে মাষ্টার প্লান বহির্ভুত বৈদুতিক খুটি স্থাপন ও লাইন নির্মান করছেন ।
এলাকায় খোজ নিয়ে জানা গেছে, উক্ত ঠিকাদারকে পীরগঞ্জের চওজ-১-৬-উঊঠ-চইঝ-১৬/০২ লট নম্বরে ওসমানপুর মৌজা সহ একাধিক লট নম্বরে চাপাবাড়ী, গোবিন্দপুর, কেশবপুর, জাফরপাড়া সহ বেশ কটি গ্রামে বৈদুতিক লাইন নির্মান ও ট্রান্স মিটার স্থাপনের জন্য সমিতি থেকে কার্যাদেশ পান । তিনি কার্যাদেশ প্রাপ্ত গ্রাম গুলির কোনটিতে শুধু মাত্র খুটি পরিবহন, কোনটিতে খুটি স্থাপন ও কোনটিতে তার সংযোগও দিয়েছেন । কোনও লাইনের কাজই সমাপ্ত হয়নি । এ ব্যাপারে এলাকাবাসি তাদের সঙ্গে কথা বললে তাদেরক জানান হয়,  মালামাল সরবরাহ নেই । অথচ এলাকাবাসি জানান উক্ত ঠিকাদার বিভিন্ন গ্রামবাসীর সঙ্গে যোগাযোগ করে মাষ্টারপ্লান বহির্ভত গ্রামেও খুটি স্থাপন , তার সংযোগ ও ট্রান্সমিটার স্থাপন করছেন । এ জন্য ঠিকাদারকে গ্রামবাসীর পক্ষ থেকে মোটা অংকের অর্থ প্রদান করতে হয়েছে । সংশ্লিষ্ট ঠিকাদার ইতিমধ্যে অনুরুপ ভাবে খেজমতপুর তালুকদার পাড়া, বড় ঘোলা, সয়েকপুর, মিঠিপুর,রওশনপুর ও মাদারপুরেও খুটি স্থাপন করেছেন । তাই মাষ্টার প্লানভুক্ত গ্রামবাসী এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছেন ।

পুরোনো সংবাদ

রংপুর 7583409876225880176

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item